WPL 2023

মেয়েদের আইপিএলে চার বারের বিশ্বকাপজয়ী অধিনায়কের কাঁধেই দায়িত্ব দিল দিল্লি ক্যাপিটালস

গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন ল্যানিং। সেমিফাইনালে ভারত এবং ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ট্রফি জেতেন তাঁরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৬:০০
Delhi Capitals fans

চার বারের বিশ্বকাপজয়ী অধিনায়ককে নেতা করল দিল্লি ক্যাপিটালস। —ফাইল চিত্র

উইমেন্স প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়ক হলেন মেগ ল্যানিং। অস্ট্রেলিয়ার হয়ে চার বার বিশ্বকাপ জিতেছেন তিনি। সেই ল্যানিংয়ের উপরই দায়িত্ব দিল সৌরভ গঙ্গোপাধ্যায়দের দিল্লি। গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন ল্যানিং। সেমিফাইনালে ভারত এবং ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ট্রফি জেতেন তাঁরা।

বৃহস্পতিবার মুম্বই এসেছেন ৩০ বছরের ল্যানিং। ১৩২টি টি-টোয়েন্টি ম্যাচে ৩৪০৫ রান রয়েছে তাঁর। দু’টি শতরান, ১৫টি অর্ধশতরান রয়েছে ল্যানিংয়ের। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর গড় ৩৬.৬১ এবং স্ট্রাইক রেট ১১৬.৩৭। অস্ট্রেলিয়াকে ১০০-র বেশি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ল্যানিং। টি-টোয়েন্টিতে একটি দলকে এত ম্যাচ নেতৃত্ব দেওয়ার নজির কারও নেই।

Advertisement

ল্যানিংয়ের সঙ্গে সহ-অধিনায়ক হিসাবে থাকছেন জেমাইমা রদ্রিগেজ়। ৫ মার্চ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে দিল্লির। সেই দলের অধিনায়ক হওয়ার পর ল্যানিং বলেন, “উইমেন্স প্রিমিয়ার লিগ মেয়েদের খেলার বিরাট অঙ্গ হতে চলেছে। আগামী দিনে যা আরও বড় হয়ে উঠবে। আমার কাছে সেখানে দিল্লির নেতৃত্ব পাওয়া খুবই গর্বের। আমি আনন্দ করব এবং বাকি সকলের থেকে সেরাটা বার করে আনার চেষ্টা করব।”

১ কোটি ১০ লক্ষ টাকা দিয়ে ল্যানিংকে কেনে দিল্লি। সেই দলের সব থেকে বেশি দামের ক্রিকেটার জেমাইমা। তাঁর দাম ২ কোটি ২০ লক্ষ টাকা। শেফালি বর্মার দাম ২ কোটি টাকা। মেরিজেন কপ মারা যান ১ কোটি ৫০ লক্ষ টাকা।

আরও পড়ুন
Advertisement