India vs Pakistan

শনিবার জমিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ উপভোগ করা যাবে তো? বৃষ্টির আশঙ্কা কতটা থাকছে

শ্রীলঙ্কার ক্যান্ডিতে হবে ভারত-পাকিস্তান লড়াই। সেখানে বৃহস্পতিবার খেলেছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। সেই ম্যাচে বৃষ্টির আশঙ্কা ছিল। শনিবার কী হবে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৪
Pallekele

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

রাত পোহালেই ভারত-পাকিস্তান মহারণ। সেই ম্যাচ নিয়ে চর্চা, তর্ক, পরিকল্পনা চলছে। অনেকের ছুটির দিনে জমিয়ে খেলা দেখার পরিকল্পনা রয়েছে। অনেকে হয়তো অফিসের কাজের মাঝেই ফাঁক বুঝে চোখ রাখবেন মোবাইলে। সব আকর্ষণের কেন্দ্রে শনিবারের ম্যাচ। কিন্তু সেই খেলা হবে তো?

Advertisement

শ্রীলঙ্কার ক্যান্ডিতে হবে ভারত-পাকিস্তান লড়াই। সেখানে বৃহস্পতিবার খেলেছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। সেই ম্যাচে বৃষ্টির আশঙ্কা ছিল। কিন্তু শেষ পর্যন্ত খেলার সময় বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায়নি। অল্প সময় বৃষ্টির জন্য খেলা বন্ধ হলেও তার কোনও প্রভাব ম্যাচে পড়েনি। শনিবার কী হবে? আবহাওয়া দফতর অনুযায়ী, শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খেলার সময় আকাশে মেঘ থাকবে। ৯৪ শতাংশ সম্ভাবনা বৃষ্টি হওয়ার। শনিবার ক্যান্ডি শহরের তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াস। ৩০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে হাওয়া বইবে। চার ঘণ্টা বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

৩০ অগস্ট থেকে এশিয়া কাপ শুরু হয়েছে। প্রথম ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান এবং নেপাল। মুলতানে যে ম্যাচে বাবর আজ়মেরা দাপটের সঙ্গে জিতেছে। বৃহস্পতিবার বাংলাদেশ এবং শ্রীলঙ্কা ম্যাচ খেলা হয় ক্যান্ডিতে। সেই ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে পাঁচ উইকেটে। গ্রুপ এ-তে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে তারা। নেপাল প্রথম ম্যাচ হেরে চাপে। পাকিস্তান চাইবে ভারতকে হারিয়ে সুপার ফোরের জায়গা পাকা করতে। যদি পাকিস্তান শনিবার হেরে যায়, তাহলে বাবরেরা চাইবেন নেপালের বিরুদ্ধেও ভারত জিতুক। তাহলে ভারত এবং পাকিস্তান গ্রুপ এ থেকে সুপার ফোরে উঠবে। সেই সম্ভাবনাই বেশি।

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচ শুরু দুপুর ৩টে থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস ১-এ। মোবাইলে খেলা দেখার জন্য প্রয়োজন হটস্টার অ্যাপটি।

আরও পড়ুন
Advertisement