Virat Kohli

নিউ জ়িল্যান্ড সিরিজ়‌ে জায়গা হল না এক বোলারের, দেখে হাঁফ ছেড়ে বাঁচল কোহলির আইপিএল দল

বোর্ডের নির্বাচক কমিটির একটি সিদ্ধান্ত। তাতেই হয়তো হাঁফ ছেড়ে বাঁচল বিরাট কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। কেন খুশি হয়েছে তারা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৮:২৮
cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

বোর্ডের নির্বাচক কমিটির একটি সিদ্ধান্ত। তাতেই হাঁফ ছেড়ে বাঁচল বিরাট কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ের দলে এক বোলারকে জায়গা দেননি নির্বাচকেরা। তাতে মনে মনে খুশিই হয়েছেন আরসিবি-র কর্তারা।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দলে রাখা হয়েছিল যশ দয়ালকে। তবে একটিও ম্যাচে খেলার সুযোগ পাননি তিনি। তাই ‘আনক্যাপড’ ক্রিকেটার, অর্থাৎ দেশের হয়ে অভিষেক না হওয়া ক্রিকেটারদের তালিকায় থেকে গিয়েছেন তিনি।

নিউ জ়িল্যান্ড সিরিজ়‌ে দলেই রাখা হয়নি তাঁকে। ছেড়ে দেওয়া হয়েছে রঞ্জি ট্রফি খেলতে। উত্তরপ্রদেশের হয়ে বাংলার বিরুদ্ধে রঞ্জি ট্রফি খেলছেনও তিনি। তখনই বোঝা গিয়েছিল নিউ জ়িল্যান্ড সিরিজ়‌ে তাঁকে নিয়ে ভাবা হচ্ছে না। সেটাই সত্যি হয়েছে বোর্ড দল ঘোষণার পর। আপাতত ৩১ অক্টোবর পর্যন্ত জাতীয় দলের হয়ে তাঁর অভিষেক হওয়ার সুযোগ নেই।

দয়াল ‘আনক্যাপড’ ক্রিকেটার হিসাবে থেকে যাওয়ায় অনেকটাই আর্থিক সাশ্রয় হতে পারে আরসিবি-র। যদি তিনি দেশের হয়ে খেলে ফেলতেন তা হলে মহা নিলামে দয়ালকে ধরে রাখতে চাইলে ন্যুনতম ১১ কোটি টাকা খরচ হত আরসিবি-র। এখন ‘আনক্যাপড’ থেকে যাওয়ায় মাত্র চার কোটিতেই দয়ালকে ধরে রাখতে পারবে তারা।

রিঙ্কু সিংহের হাতে পাঁচ ছক্কা খাওয়া দয়ালকে গুজরাত থেকে আগের নিলামেই কিনেছিল আরসিবি। খুব খারাপ খেলেননি তিনি। তাই মহা নিলামে তাঁকে ধরে রাখা হতে পারে জল্পনা চলছে।

আরও পড়ুন
Advertisement