U19 World Cup 2024

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৫ জন ক্রিকেটার ছাড়াও থাকছেন ভারতের দু’জন, বিশেষ দায়িত্ব দিল আইসিসি

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। এই প্রতিযোগিতায় বিশেষ দায়িত্ব সামলাবেন দুই ভারতীয়। ২০ জানুয়ারি ভারতের প্রথম ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২১:২২
picture of U19 World Cup Trophy

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ শুরু হবে ১৯ জানুয়ারি থেকে। গত বারের চ্যাম্পিয়ন ভারত এ বারও ট্রফি জয়ের অন্যতম দাবিদার। ১৫ জন ক্রিকেটার ছাড়াও বিশ্বকাপে থাকবেন আরও দুই ভারতীয়।

Advertisement

বুধবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের জন্য আম্পায়ার এবং ম্যাচ রেফারিদের তালিকা প্রকাশ করেছে। ১৬ জন আম্পায়ার এবং চার জন ম্যাচ রেফারির সেই তালিকায় জায়গা পেয়েছেন দুই ভারতীয়। যাঁরা অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ৪১টি ম্যাচ পরিচালনার দায়িত্ব সামলাবেন। বিশ্বকাপের ম্যাচ খেলাতে দেখা যাবে কেএনএ পদ্মনাভন। ম্যাচ রেফারির দায়িত্ব সামলাবেন নারায়ণন কুট্টি।

গ্রুপ পর্বে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে প্রথম মাঠে নামবেন পদ্মনাভন। সেই ম্যাচেই প্রথম দায়িত্ব সামলাবেন কুট্টি। বাংলাদেশ থেকে আম্পায়ার হিসাবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দেখা যাবে মাসুদুর রহমান মুকুলকে।

প্রথম ম্যাচে আয়োজক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে প্রাক্তন চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ়। গ্রুপ পর্বে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ, আয়ারল্যান্ড এবং আমেরিকা। ভারতের প্রথম ম্যাচ ২০ জানুয়ারি বাংলাদেশের বিরুদ্ধে। ২৫ জানুয়ারি ভারতের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। গ্রুপের শেষ ম্যাচে ভারত আমেরিকার মুখোমুখি হবে ২৮ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement