India Cricket

৩ ক্রিকেটার: ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্টে রোহিতদের দলে অভিষেক হতে পারে যাঁদের

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভারতের টেস্ট দলে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটার রয়েছেন। তাঁদের মধ্যে তিন জনের অভিষেক হতে পারে প্রথম টেস্টে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ২০:৫১
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

বুধবার থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। ক্যারিবীয় সফরে যে ভারতীয় দল গিয়েছে সেখানে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটার রয়েছেন। তাঁদের মধ্যে কয়েক জন সুযোগও পেতে পারেন ভারতীয় দলে। বার্বাডোজ়ে ভারতীয় দলে অভিষেক হতে পারে তিন ক্রিকেটারের।

যশস্বী জয়সওয়াল

Advertisement

তালিকায় সবার থেকে এগিয়ে রয়েছেন এই বাঁ হাতি ওপেনার। বার্বাডোজ়ে যশস্বীর অভিষেকের একটি ইঙ্গিতও দিয়েছে ভারতীয় ম্যানেজমেন্ট। প্রস্তুতি ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন যশস্বী। শুভমন গিল নামেন তিন নম্বর। এই সিরিজ়ে দলে নেই চেতেশ্বর পুজারা। তাই দলের তিন নম্বর ব্যাটার হিসাবে শুভমনকে দেখা যেতে পারে। তাতে এক ঢিলে দু’পাখি মারা যাবে। পুজারার বদলে কোনও অনভিজ্ঞ ক্রিকেটারকে খেলাতে হবে না। আবার ওপেনিংয়ে ডান হাতি-বাঁ হাতি জুটি নামানো যাবে।

ঈশান কিশন

দেশের মাটিতে বর্ডার-গাওস্কর ট্রফি থেকে দলে রয়েছেন তিনি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও প্রথম একাদশে সুযোগ পাননি ঈশান কিশন। শ্রীকর ভরত যে কয়েকটি টেস্টে সুযোগ পেয়েছেন, ব্যাট হাতে ভরসা দিতে পারেননি। সেই কারণে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে খেলানো হতে পারে ঈশানকে। দ্রুত রান করতে পারেন তিনি। মিডল অর্ডারের ঋষভ পন্থের ভূমিকা পালন করতে পারেন তিনি।

মুকেশ কুমার

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে অভিষেক হতে পারে মুকেশ কুমারেরও। ভারতীয় দলে পেসার হিসাবে মহম্মদ সিরাজ় ও জয়দেব উনাদকাটের খেলা নিশ্চিত। শার্দূল ঠাকুর, নবদীপ সাইনি ও মুকেশেক মধ্য এক জন তৃতীয় পেসার হিসাবে খেলবেন। ওয়েস্ট ইন্ডিজ়ের পিচে পেসার-অলরাউন্ডার খেলানোর সম্ভাবনা কম। বদলে ছন্দে থাকা মুকেশ সুযোগ পেতে পারেন প্রথম একাদশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement