Jay Shah

জয় শাহ আইসিসি চেয়ারম্যান হলে বোর্ড সচিব হওয়ার দৌড়ে এগিয়ে কারা

বোর্ডের সচিব পদ ছেড়ে দিতে জয় শাহ আইসিসি চেয়ারম্যান হতে পারেন, এমন জল্পনা চলছে। জয় শাহের শূন্যস্থান কে পূরণ করবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তিন সম্ভাব্য প্রার্থীর নামও ঘোরাফেরা করছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২০:০২
cricket

জয় শাহ। — ফাইল চিত্র।

জয় শাহ আইসিসি-র চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন জমা দেবেন। তিনি যদি এই পদে বসেন, তা হলে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের পদ ফাঁকা হবে। সেই শূন্যস্থান কে পূরণ করবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। স্পষ্ট দাবিদার হিসাবে কাউকেই চিহ্নিত করা যাচ্ছে না। সংবাদসংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী তিন সম্ভাব্য প্রার্থীর নাম ঘোরাফেরা করছে।

Advertisement

রাজীব শুক্ল

এখন তিনি সহ-সভাপতি পদে। তাঁকে সচিব করা হতে পারে। ভারতীয় বোর্ড শাসকদলের ঘনিষ্ঠ বলে অভিযোগ রয়েছে। সেখানে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ রাজীবের সঙ্গে বোর্ডের সবার সম্পর্কই ভাল। জয় শাহের বাকি থাকা এক বছরের মেয়াদ তিনি পূরণ করতে পারেন।

আশিস শেলার

মহারাষ্ট্রের বিজেপির প্রভাবশালী নেতা। তিনি বোর্ডের কোষাধ্যক্ষ ছাড়া রাজ্য ক্রিকেট সংস্থার বড়সড় কর্তা। তবে আশিস রাজনীতি সামলাতেই ব্যস্ত। বোর্ড সচিবের মতো সময়সাপেক্ষ দায়িত্ব তিনি নিতে চাইবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে।

অরুণ ধুমল

বোর্ডের প্রশাসন চালানোর অভিজ্ঞতা রয়েছে। তিনিও বোর্ডের কোষাধ্যক্ষ এবং আইপিএলের প্রধান। তিনি দায়িত্ব নিতে সচিবের পদ সামলে দিতে পারবেন বলে অনেকেই মনে করেন।

এই তিন জন ছাড়াও দেবজিৎ সইকিয়া রয়েছেন। তবে বোর্ডের যা গতিপ্রকৃতি, তাতে নতুন এবং আনকোরা নামও দৌড়ে চলে আসতে পারে। সেখানে দিল্লি সংস্থার সভাপতি রোহন জেটলি, প্রাক্তন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, পঞ্জাবের দিলশের খন্না, বোর্ডের প্রাক্তন কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরিও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement