India Cricket

এশিয়া কাপ জিতে ফিরল ভারতীয় দল, বিশ্বকাপের আগে আর দেশছাড়া হচ্ছেন না রোহিত, বিরাটেরা

সোমবার সকালে মুম্বইয়ের বিমানবন্দরে নামেন ভারতীয় ক্রিকেটারেরা। এ বার সামনে বিশ্বকাপ। তার আগে অবশ্য দেশের মাটিতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১০:০১
Virat Kohli and Rohit Sharma

বিরাট কোহলি (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপ জিতে দেশে ফিরল ভারতীয় দল। সোমবার সকালে মুম্বইয়ের বিমানবন্দরে নামেন ভারতীয় ক্রিকেটারেরা। এ বার সামনে বিশ্বকাপ। তার আগে অবশ্য দেশের মাটিতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় রয়েছে। অর্থাৎ, বিশ্বকাপের আগে আর দেশ ছাড়তে হচ্ছে না ভারতীয় দলকে।

Advertisement

সোমবার সকালে মুম্বইয়ে নেমে নিজের নিজের বাড়ি গিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্য, শ্রেয়স আয়ার, যশপ্রীত বুমরারা। তবে বেশি দিন বিশ্রাম করতে পারবেন না তাঁরা। ২২ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় শুরু হবে। তার আগেই গোটা দলকে আবার একত্রিত হতে হবে। এক দিনের বিশ্বকাপের আগে এই একটি সিরিজ়ই পাবেন রোহিতেরা। তাই সেই সিরিজ়ে নিজেদের শেষ প্রস্তুতি সেরে ফেলতে চাইবেন তাঁরা।

এশিয়া কাপের শুরুতে একটু নড়বড়ে দেখালেও যত প্রতিযোগিতা এগিয়েছে তত দাপট দেখিয়েছেন ভারতীয় ক্রিকেটারেরা। ফাইনালে নিজেদের সেরা খেলাটা খেলেছেন তাঁরা। বল হাতে আগুন ঝরিয়েছেন মহম্মদ সিরাজ। ২১ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন তিনি। মাত্র ৫০ রানে শ্রীলঙ্কাকে অল আউট করে দিয়েছে ভারত। ১০ উইকেটে ম্যাচ জিতেছে তারা। রোহিত, বিরাট ছাড়াও শুভমন গিল, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্যেরা ফর্মে রয়েছেন। বোলিং বিভাগও ভাল খেলেছে।

২০১৩ সালের পর থেকে আর কোনও আইসিসি প্রতিযোগিতা জেতেনি ভারত। এ বার সুযোগ রয়েছে। ২০১১ সালের পরে আবার দেশের মাটিতে বিশ্বকাপ জেতার সুযোগ ভারতের সামনে। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ভারতের প্রথম খেলা ৮ অক্টোবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ১৪ অক্টোবর মুখোমুখি ভারত-পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement