India vs Pakistan

রিজ়ওয়ান, হেডেন চান ভারতকে, পাক অধিনায়ক বাবর রবিবার ফাইনালে কাকে চাইছেন

ফাইনালে ভারত-পাকিস্তান হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। কী হবে তেমন হলে? সেমিফাইনালে জিতে উত্তর দিলেন বাবর আজ়ম। তাঁর আগেই এই প্রশ্নের উত্তর দিয়েছেন ম্যাথু হেডেন এবং মহম্মদ রিজ়ওয়ান।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৫:০৫
আগামী রবিবার টি২০ বিশ্বকাপে তাঁদের কি খেলতে হবে ভারতের বিরুদ্ধে? সেমিফাইনালে জিতে উত্তর দিলেন বাবর।

আগামী রবিবার টি২০ বিশ্বকাপে তাঁদের কি খেলতে হবে ভারতের বিরুদ্ধে? সেমিফাইনালে জিতে উত্তর দিলেন বাবর। ফাইল ছবি

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজ়‌িল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠে গিয়েছে পাকিস্তান। অনেকেই চাইছেন, ফাইনালে আরও একটা ভারত-পাকিস্তান লড়াই দেখতে। ম্যাথু হেডেন, মহম্মদ রিজ়‌ওয়ান ইতিমধ্যেই নিজেদের ইচ্ছার কথা জানিয়েছেন। এ বার মুখ খুললেন বাবর আজ়‌ম। পাকিস্তানের অধিনায়ক কী বলেছেন?

সেমিফাইনালে জয়ের পর এক সাংবাদিক বাবরকে প্রশ্ন করেন, “আপনারা দারুণ প্রত্যাবর্তন করলেন। নিশ্চয়ই বুঝতে পারছেন যে ফাইনালে ভারত আপনাদের প্রতিপক্ষ হতে পারে। এ ধরনের ম্যাচ যথেষ্ট চাপের। এই পরিস্থিতিতে আপনাদের কৌশল কী হতে চলেছে?

Advertisement

বাবর উত্তর দেন, “এখনই তো আমরা বলতে পারব না কার বিরুদ্ধে ফাইনালে খেলব। তবে যে-ই উঠুক, আমরা নিজেদের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করব। চ্যালেঞ্জ অতিক্রম করতে আমরা বরাবরই ভালবাসি। আর ফাইনালে তো চাপ থাকবেই। ফাইনালে উঠলে ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। গত ৩-৪ ম্যাচে যে ক্রিকেট খেলেছি, সেটাই ধরে রাখতে চাই।”

প্রসঙ্গত, নিউজ়িল্যান্ড ম্যাচের পর সম্প্রচারকারী চ্যানেলে রি‌জ়ওয়ান বলেন, “আমার মতোই সতীর্থরা চাইছে ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলতে। কোনও কোনও সতীর্থ আবার আমাদের এ বারের যাত্রাকে ১৯৯২ বিশ্বকাপের সঙ্গে তুলনা করছে। তাই ওরা সেই বিশ্বকাপের মতোই ফাইনালে চাইছে ইংল্যান্ডকে। কিন্তু আমি চাই, ভারতের বিরুদ্ধে আমাদের খেলা হোক।”

ওপেনিংয়ে দুর্দান্ত খেলে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে দলকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন রিজ়‌ওয়ান। ম্যাচের সেরাও তিনি। রিজ়‌ওয়ানের মতে, ভারত-পাকিস্তানের দ্বৈরথ বিশ্বের সবচেয়ে বড় ম্যাচ। তিনি বলেছেন, “আমার মতে, বিশ্বের সবচেয়ে বড় সিরিজ় হল অ্যাশেজ়। কিন্তু তার থেকেও বড় ম্যাচ হল ভারত বনাম পাকিস্তান। গোটা বিশ্ব এই ম্যাচ দেখতে উপভোগ করে। এর থেকে বেশি আর কী চাইতে পারি?”

তারও আগে পাকিস্তানের উপদেষ্টা ম্যাথু হেডেন ধারাভাষ্যকারদের সঙ্গে কথা বলার সময় বলেন, ‘‘আমরা ভারতের বিরুদ্ধে খেলতে চাই। দু’দেশের সমর্থকদের কথা ভেবে এ কথা বলছি। কারণ, যদি ভারত-পাকিস্তান খেলতে নামে তা হলে বিশ্বের তিন ভাগের এক ভাগ মানুষ একটা খেলা দেখবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement