T20 World Cup 2022

চোট পেয়ে ছিটকে যাওয়া অলরাউন্ডারের বদলে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পেলেন বাঁহাতি পেসার

ভারতীয় দলে যশপ্রীত বুমরা আগেই ছিটকে গিয়েছিলেন চোটের কারণে। বুধবার জানা যায় খেলতে পারবেন না দীপক চাহারও। এমন অবস্থায় বিসিসিআই বুমরার বদলি না জানালেও দক্ষিণ আফ্রিকা দলে নিল বাঁহাতি পেসারকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৬:৫৪

—ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন ডোয়েন প্রিটোরিয়াস। দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডারের জায়গায় দলে নেওয়া হল মার্কো জানসেনকে। বাঁহাতি তরুণ পেসারকে রিজ়ার্ভ দলে রেখেছিল দক্ষিণ আফ্রিকা। তাঁকেই মূল দলে নেওয়া হল।

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে চোট পেয়েছিলেন প্রিটোরিয়াস। টি-টোয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার দলে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁর চোট অবশ্যই চিন্তার কারণ ছিল দক্ষিণ আফ্রিকার। সেই অভাব পূরণ করতেই দলে নেওয়া হল জানসেনকে। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন তিনি। বাঁহাতি পেসার দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

Advertisement

জানসেনের জায়গায় রিজ়ার্ভ দলে নেওয়া হয়েছে লিজ়াদ উইলিয়ামসকে। তিনিও দক্ষিণ আফ্রিকা যাবেন। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় জানসেনের। সেই ম্যাচে ১টি উইকেট পান তিনি। সাতটি টেস্ট খেলেছেন জানসেন। রয়েছে ৩৫টি উইকেট। এক দিনের ক্রিকেটে দু’টি ম্যাচ খেলে নিয়েছেন ১টি উইকেট। আইপিএলে ৮টি ম্যাচ খেলে নিয়েছেন ৭টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement