T20 World Cup 2022

পরের সপ্তাহেই বিশ্বকাপ থেকে বিদায় নেবে ভারত! হঠাৎই রোহিতদের খোঁচা শোয়েব আখতারের

পাকিস্তান এবং নেদারল্যান্ডসকে পর পর দুই ম্যাচে হারিয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে ভারত। অন্য দিকে, অবিশ্বাস্য ভাবে জ়িম্বাবোয়ের কাছেও হেরে গিয়েছে পাকিস্তান। দেশের সমালোচনা করতে গিয়ে এই প্রাক্তন আচমকাই তার মধ্যে টেনে এনেছেন ভারতকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৩:৪২
রোহিতদের খোঁচা দিলেন শোয়েব।

রোহিতদের খোঁচা দিলেন শোয়েব। ফাইল ছবি

নিজের দেশ টানা দু’ম্যাচে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের মুখে। তা সত্ত্বেও ভারতকে খোঁচা দিতে ছাড়লেন না শোয়েব আখতার। জানিয়ে দিলেন, ভারত যতই ভাল খেলুক, পরের সপ্তাহেই বিশ্বকাপ থেকে বিদায় নেবে। অর্থাৎ গ্রুপ পর্ব পেরোলেও সেমিফাইনাল থেকেই ছিটকে যাবে ভারত।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার বলেছেন, “পাকিস্তানের ব্যাপারে আগেই বলে দিয়েছি, ওরা এই সপ্তাহেই বাড়ি ফিরে আসবে। ভারত দেশে ফিরবে সেমিফাইনাল খেলার পরেই। ওরা কোনও অপ্রতিরোধ্য দল নয় যে কেউ ওদের হারাতে পারবে না। আমরা অবশ্য তার থেকেও খারাপ দল।”

Advertisement

পাকিস্তান এবং নেদারল্যান্ডসকে পর পর দুই ম্যাচে হারিয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে ভারত। অন্য দিকে, ভারতের কাছে হারার পর বৃহস্পতিবার অবিশ্বাস্য ভাবে জ়িম্বাবোয়ের কাছেও হেরে গিয়েছে পাকিস্তান। প্রথম দু’টি ম্যাচে হেরে বিশ্বকাপই তাদের কাছে অনিশ্চিত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে নিজের দেশকে কটাক্ষ করতে ছাড়েননি শোয়েব। কিন্তু আচমকাই তার মধ্যে টেনে এনেছেন ভারতকে। তবে শোয়েব এমন বললেও অনেকেই ভারতকে বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার হিসাবে ধরছেন।

পাকিস্তানের হারের পর প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে পড়েন শোয়েব। ম্যাচের পরই এক ভিডিয়োয় তিনি বলেন, “পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। খাতায়-কলমে সুযোগ থাকলেও এটাই সত্যি। খুব হতাশ লাগছে। কষ্ট হচ্ছে। পাকিস্তান যে এ ভাবে হারবে সেটা ভাবতে পারিনি। এখন পাকিস্তানকে বাকিদের উপর নির্ভর করতে হবে। এ হারবে, ও জিতবে। তবেই সেমিফাইনালে যাব। সেটা হয় না। নিজের ক্ষমতায় যেতে হবে। তার জন্য ভাল খেলতে হবে।”

এ কথার পরেই অধিনায়ককে তুলোধনা করেছেন প্রাক্তন পেসার। আখতার বলেছেন, “বাবর জঘন্য অধিনায়ক। ওর কোনও পরিকল্পনা নেই। ভারতের বিরুদ্ধেও ওর জন্য হেরেছিলাম। বার বার মহম্মদ নওয়াজ়কে শেষ ওভারে বল করার জন্য ধরে রাখে। বার বার আমরা হারি। দলে চার জন পেসার খেলানো উচিত। সেখানে বাবর তিন জনকে খেলাচ্ছে। তার মধ্যে শাহিন সুস্থ নয়। তার পরেও ওকে নামিয়ে দিয়েছে। আরও তো পেসার আছে। তাদের সুযোগ দেওয়া উচিত ছিল।”

বাবরের ওপেন করতে নামা নিয়েও ক্ষুব্ধ আখতার। তাঁর মতে, বাবরের বদলে অন্য কারও ওপেন করা উচিত। কিন্তু নিজের জায়গা জোর করে ধরে রাখতে চাইছেন বাবর। তাতে দলের ক্ষতি হচ্ছে। আখতার বলেছেন, “আমি কত বার বলেছি, বাবরের তিন নম্বরে নেমে আসা উচিত। কিন্তু ও শুনবে না। সেই ওপেন করবে। দু’জনের উপরই পুরো দল নির্ভর করছে। মিডল অর্ডারে কোনও ব্যাটার নেই। ফখর জ়মানকে বসিয়ে রেখেছে। শোয়েব মালিককে নেওয়ার কথা বলেছিলাম। ওকেও নিল না। ভুল দল নিয়ে খেললে হার ছাড়া আর কী ফল হবে?”

আরও পড়ুন
Advertisement