IPL 2024

শনিবার ইডেনে আইপিএল অভিযান শুরু কেকেআরের, পরিকল্পনা জানিয়ে দিলেন বিপক্ষ অধিনায়ক

শনিবার ঘরের মাঠে আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতার বিরুদ্ধে পরিকল্পনা তৈরি হায়দরাবাদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৮:১৯
cricket

প্যাট কামিন্স। ছবি: এক্স।

এক দিকে প্যাট কামিন্স। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দামি ক্রিকেটার। ২০ কোটি ৫০ লক্ষ টাকায় কেনা বিশ্বকাপজয়ী কামিন্সকে নিজেদের অধিনায়ক করেছে সানরাইজার্স হায়দরাবাদ। অন্য দিকে মিচেল স্টার্ক। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামি ক্রিকেটার। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় কেনা স্টার্ক এ বার খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। শনিবার মুখোমুখি তাঁরা। আইপিএলের প্রথম ম্যাচে কেকেআরের বিরুদ্ধে নামার আগে কামিন্স জানিয়ে দিলেন, তাঁদের পরিকল্পনা তৈরি।

Advertisement

কেকেআরের প্রাক্তন ক্রিকেটার কামিন্স। আন্দ্রে রাসেল, সুনীল নারাইনদের আগে থেকেই চেনেন তিনি। কামিন্স জানেন, কেকেআর ঘরের মাঠে কঠিন প্রতিপক্ষ। সেই জন্য তাদের সমীহ করছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। কিন্তু নিজেদের উপর বিশ্বাস রাখছেন তিনি।

ম্যাচের দু’দিন আগে হায়দরাবাদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি ভিডিয়োতে নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছেন কামিন্স। তিনি বলেন, “পরিকল্পনা হয়ে গিয়েছে। আমরা ভাল শুরু করতে চাইছি। টি-টোয়েন্টিতে খেলা সহজ নয়। কলকাতা ঘরের মাঠে ভাল দল। ওদের হারাতে গেলে আগ্রাসী ক্রিকেট খেলতে হবে। ছেলেদের সেটাই বলেছি। এই মরসুমে আমরা আগ্রাসী ক্রিকেট খেলতে চাই।”

নতুন দলের দায়িত্ব নিলেও অল্প দিনের মধ্যে সবার সঙ্গে তাঁর বোঝাপড়া হয়ে গিয়েছে বলে জানিয়েছেন কামিন্স। তিনি বলেন, “ভাল খেলতে হলে দলের সবার সঙ্গে সবার বোঝাপড়া ভাল হওয়া দরকার। আমি ওদের অনেককেই ভাল ভাবে চিনি। বাকিদের সঙ্গেও কথা হয়েছে। কোচ ও সাপোর্ট স্টাফদের সঙ্গে কথা হয়েছে। সবাই মিলে পরিকল্পনা করেছি। এ বার সেটা মাঠে কাজে লাগাতে হবে।”

হায়দরাবাদের আইডেন মার্করাম, ভুবনেশ্বর কুমারের মতো অভিজ্ঞ ক্রিকেটার রয়েছেন। ঠিক তেমনই অভিষেক শর্মা, উমরান মালিকদের মতো তরুণদেরও পাচ্ছেন কামিন্স। অভিজ্ঞতা ও তারুণ্য মিশিয়ে একটি শক্তিশালী দল তৈরি করতে চাইছেন কামিন্স। সেই লক্ষ্যেই এগিয়ে চলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement