Shaheen Afridi

এক দিনের জন্য অন্য কেউ হতে চান, কার জীবন চাইছেন পাক ক্রিকেটার শাহিন আফ্রিদি?

পাকিস্তানের বোলিং আক্রমণের অন্যতম ভরসা শাহিন আফ্রিদি। তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল, এক দিনের জন্য কার সঙ্গে জীবন পরিবর্তন করতে চান। নিজের ইচ্ছার কথা জানিয়েছেন পাক জোরে বোলার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৭:৪৯
picture of Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

এক দিনের জন্য ইমরান খান হতে চান শাহিন শাহ আফ্রিদি। এক সাক্ষাৎকারে পাকিস্তানের জোরে বোলারকে প্রশ্ন করা হয়েছিল, এক দিনের জন্য কারও সঙ্গে জীবন পরিবর্তন হলে কাকে বেছে নেবেন? উত্তরে শাহিন বেছে নিয়েছেন ইমরানকে।

ইমরানকে রাজনীতিবিদ বা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী হিসাবে বেছে নেননি শাহিন। বেছে নিয়েছেন প্রাক্তন ক্রিকেটার হিসাবে। ইমরানের নেতৃত্বেই পাকিস্তান প্রথম বার এক দিনের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল। ১৯৯২ সালের সেই জয়ের পর পাকিস্তান আর কখনও এক দিনের বিশ্বকাপ জিততে পারেনি। বিশ্বকাপ জয়ী অধিনায়ক হিসাবেই শাহিন বেছে নিয়েছেন ইমরানকে।

Advertisement

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে এক দিনের বিশ্বকাপ। ভারতের মাটিতে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন বাবর আজ়মের দল। শাহিন নিজেকে ইমরানের মতো পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক হিসাবে দেখতে চান বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। ইমরান শুধু পাকিস্তানের নয়, ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। শাহিন জোরে বোলার। ক্রিকেট মাঠে দু’জনের ভূমিকা দু’রকম। তবে যে কোনও ক্রিকেটারই দেশের জন্য বিশ্বকাপ জিততে চান। শাহিনও ব্যতিক্রম নন। তিনিও চান ইমরানের মতো পাকিস্তানের অধিনায়ক হিসাবে এক দিনের বিশ্বকাপ জিততে। সেই সুযোগ আগামী বিশ্বকাপে অবশ্য সাহিন পাবেন না। এখন পাকিস্তানের অধিনায়ক বাবর। বড় কোনও অঘটন না ঘটলে তিনিই বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন। তবে ক্রিকেটার হিসাবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হতেই পারে শাহিনের।

ইমরান হতে হলে পাকিস্তানের নেতৃত্ব পেতে হবে শাহিনকে। তা হলে কি সেই ইচ্ছার কথা একটু ঘুরিয়ে জানিয়েছেন তিনি। বাবরের পর কি দেশের অধিনায়ক হতে চাইছেন শাহিন? এই প্রশ্নও তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের একাংশের মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement