IPL 2024

প্রাক্তন কোচকে আবার ফেরাল পঞ্জাব, সাফল্যের খোঁজে এ বার কী দায়িত্ব দিল তাঁকে?

দু’মরসুম প্রধান কোচ থেকেও পঞ্জাবকে আইপিএল দিতে পারেননি। তবু প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের উপরই আস্থা রাখলেন পঞ্জাব কর্তৃপক্ষ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৯:৩০
picture of Punjab Kings

পঞ্জাব কিংস দল। —ফাইল চিত্র।

আইপিএলে সাফল্যের খোঁজে প্রাক্তন কোচকে আবার ফিরিয়ে আনল পঞ্জাব কিংস। এ বার সঞ্জয় বাঙ্গার কাজ করবেন ক্রিকেট উন্নয়নের প্রধান হিসাবে। ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডারের সঙ্গে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি পঞ্জাব কিংসের সম্পর্ক প্রায় এক দশকের। দলের কোচ ট্রেভর বেলিসের সঙ্গে কাজ করবেন তিনি।

Advertisement

পঞ্জাবের সঙ্গে আগেও কাজ করেছেন বাঙ্গার। ২০১৪ মরসুম তিনি ছিলেন পঞ্জাবের সহকারী কোচ। ২০১৫ এবং ২০১৬ মরসুমে বাঙ্গার ছিলেন প্রধান কোচ। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ। বাঙ্গার বলেছেন, ‘‘আবার পঞ্জাবের সঙ্গে যুক্ত হতে পারে আমার সৌভাগ্য। আমাদের দলে বেশ কিছু ভাল ক্রিকেটার রয়েছে। তার প্রমাণ হল, আমরাই সব থেকে কম ক্রিকেটারকে ছেড়েছি এ বার। প্রতিযোগিতার সময় এবং পরেও দলের পাশে থাকার চেষ্টা করব। দলকে আরও শক্তিশালী করে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।’’ আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে নিলামেও পঞ্জাবের টেবিলে দেখা যাবে বাঙ্গারকে।

পঞ্জাব ছাড়াও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গেও কাজ করেছেন তিনি। ২০২১ সালে বাঙ্গার ছিলেন বিরাট কোহলিদের ব্যাটিং পরামর্শদাতা। তাঁর কোচিং অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাইছেন এখনও আইপিএল জিততে না পারা পঞ্জাব কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement