CPL 2024

১০ বছর আগে প্রীতির দলকে খোঁচা সলমনের, আবার ভাইরাল ভাইজানের সেই পোস্ট! কেন

গত বারের চ্যাম্পিয়ন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে হারিয়ে খেতাব জিতেছে সেন্ট লুসিয়া। তাদের ১১ বছরের অপেক্ষার অবসান হল। সিপিএলের সেন্ট লুসিয়া কিংস দলের মালিক প্রীতি জিন্টা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৮:১৪
Picture of Preity Zinta and Salman Khan

(বাঁদিকে) প্রীতি জিন্টা এবং সলমন খান। —ফাইল চিত্র।

গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে হারিয়ে প্রথম বার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) চ্যাম্পিয়ন হয়েছে সেন্ট লুসিয়া কিংস। আইপিএলের পঞ্জাব কিংসের মতো সিপিএলের সেন্ট লুসিয়া কিংসেরও মালিক প্রীতি জিন্টা। এই জয়ের পর ১০ বছর আগে সমাজমাধ্যমে সলমন খানের একটি পোস্ট নতুন করে আলোচনায় উঠে এসেছে।

Advertisement

রবিবার ফাইনালে গত বারের চ্যাম্পিয়ন ওয়ারিয়র্সকে হারিয়ে খেতাব জিতেছে সেন্ট লুসিয়া। তাদের ১১ বছরের অপেক্ষার অবসান হল। পঞ্চম দল হিসাবে সিপিএল চ্যাম্পিয়ন হয়েছে সেন্ট লুসিয়া। তাদের এই জয়ের পর সমাজমাধ্যমে সলমনের পোস্ট করা ১০ বছরের পুরনো একটি মন্তব্য ভাইরাল হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। ২০১৪ সালের আইপিএল ফাইনালের পর সলমন লিখেছিলেন, ‘‘জিন্টার দল কি জিতেছে?’’ সে বার কলকাতা নাইট রাইটার্সের কাছে ফাইনালে হেরে গিয়েছিল কিংস ইলেভেন পঞ্জাব (সে সময় এই মানেই পরিচিত ছিল পঞ্জাব কিংস)। উল্লেখ্য, এই প্রথম জিন্টার মালিকানাধীন কোনও দল চ্যাম্পিয়ন হল।

রবিবারের ফাইনালে প্রথমে ব্যাট করে অ্যামাজন ওয়ারিয়র্স করে ৮ উইকেটে ১৩৮। ইমরান তাহিরের দলের কোনও ব্যাটারই দলকে ভরসা দিতে পারেননি। সেন্ট লুসিয়ার নুর আহমেদ ১৯ রানে ৩ উইকেট নেন। জয়ের জন্য ১৩৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ফ্যাফ ডুপ্লেসিরা ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়। ডুপ্লেসি ওপেন করতে নেমে করেন ২১ বলে ২১ রান। ৫১ রানে ৪ উইকেট হারিয়ে একটা সময় তারা চাপে পড়ে গিয়েছিল। পঞ্চম উইকেটে রোস্টন চেজ (২২ বলে অপরাজিত ৩৯) এবং অ্যারন জোন্সের (৩১ বলে অপরাজিত ৪৮) অবিচ্ছিন্ন জুটি জিন্টার দলকে জয় এনে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement