Sachin Tendulkar

যোগরাজের কাছে তালিম অর্জুনের, সচিন-পুত্রের কেরিয়ার শেষ হয়ে যাওয়ার আশঙ্কা?

যুবরাজের বাবা বিভিন্ন সময় আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন তাঁর বিভিন্ন কাণ্ড কারখানায়। তাঁর কাছে জানতে চাওয়া হয় অর্জুনের প্রশিক্ষণ সম্পর্কে। যোগরাজ তা জানালেন নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯
Arjun Tendulkar

অর্জুন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর এখন প্রশিক্ষণ নিচ্ছেন যোগরাজ সিংহের কাছে। তাতেই অর্জুনের কেরিয়ার শেষ হয়ে যাওয়ার আশঙ্কা করছেন অনেকে। যুবরাজের বাবা বিভিন্ন সময় আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন তাঁর বিভিন্ন কাণ্ড কারখানায়। কিছু দিন আগেই তিনি মহেন্দ্র সিংহ ধোনির দিকে আঙুল তুলেছিলেন যুবরাজের ভারতরত্ন না পাওয়ার জন্য।

Advertisement

যোগরাজের কাছে জানতে চাওয়া হয় অর্জুনের প্রশিক্ষণ সম্পর্কে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অর্জুন সম্পর্কে যোগরাজ বলেন, “কয়লার খনিতে হিরে দেখেছেন? কয়লা বছরের পর বছর থাকে তৈরি হয় হিরে। সেই হিরে যদি সঠিক হাতে পড়ে তা হলে তার ছটা দেখা যায়। আর ভুল হ্যাঁতে পড়লে ভেঙে টুকরো টুকরো হয়ে যায়।”

অনেকে মনে করছেন অর্জুনের কেরিয়ার নষ্ট হয়ে যাবে। অর্জুনকে নতুন কোচ খুঁজে নেওয়ার পরামর্শ দিয়েছেন অনেকে। এর আগে যোগরাজ শিরোনামে উঠে এসেছিলেন কপিল দেব, মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধে কথা বলে। একটি অনুষ্ঠানে যোগরাজ মুখ খোলেন পুত্রের ক্রিকেট কেরিয়ার নিয়ে। তিনি বলেন, “আমি ধোনিকে কোনও দিন ক্ষমা করব না। ওর উচিত আয়নায় নিজের মুখ দেখা। ধোনি খুব বড় ক্রিকেটার। ক্রিকেটে অবদানের জন্য ওকে সেলাম করি। কিন্তু ও আমার পুত্রের সঙ্গে যা করেছে তা ক্ষমার অযোগ্য। সব কিছুই এখন পরিষ্কার। ওকে ক্ষমা করতে পারব না।” সমাজমাধ্যমে অনেকেই অর্জুনকে সাবধান করেছেন। অনেকে উপদেশ দিয়েছেন কোচ বদলে নেওয়ার জন্য। যদিও সচিন-পুত্র তেমন কিছু করবেন কি না তা জানা যায়নি।

অর্জুন ঘরোয়া ক্রিকেটে মুম্বইয়ের হয়ে খেলেছিলেন। পরে তিনি চলে যান গোয়ায়। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও খেলেছেন অর্জুন। তবে কোনও দলেই সফল হতে পারেননি। তাই নিয়মিত কোনও দলে সুযোগ পান না। যোগরাজের কাছে প্রশিক্ষণ নিয়ে উন্নতি করতে চাইছেন অর্জুন। আগামী দিনে আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে তাঁর সাফল্য দেখতে চাইবেন সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement