Sachin Tendulkar

ব্যাট হাতে আবার ক্রিকেট মাঠে নামতে চলেছেন সচিন, কোন প্রতিযোগিতায় খেলবেন তেন্ডুলকর?

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভাল খবর দিলেন সচিন তেন্ডুলকর। জানালেন, আবার ব্যাট হাতে ক্রিকেট মাঠে নামতে চলেছেন। খেলবেন একটি প্রতিযোগিতায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৮
cricket

সচিন তেন্ডুলকর। — ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভাল খবর দিলেন সচিন তেন্ডুলকর। জানালেন, আবার ব্যাট হাতে ক্রিকেট মাঠে নামতে চলেছেন। খেলবেন একটি প্রতিযোগিতায়।

Advertisement

চলতি বছরের শেষে আয়োজিত হবে আন্তর্জাতিক মাস্টার্স লিগ বা আইএমএল। ছ’দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতা হবে এটি। অবসর নেওয়া ক্রিকেটারদের নিয়েই খেলা হবে। মুম্বই, লখনউ এবং রায়পুরে ম্যাচগুলি হওয়ার কথা রয়েছে। ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ়‌, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার ক্রিকেটারেরা খেলবেন।

এই প্রতিযোগিতা সচিন এবং সুনীল গাওস্করের মস্তিষ্কপ্রসূত। তিনটি সংস্থা মিলে একটি কোম্পানি তৈরি করে এই লিগ আয়োজন করবে। যাঁরা দলের মালিক হতে চান তাঁদের থেকে আগ্রহপত্র চাওয়া হয়েছে।

সচিন বলেছেন, “গত এক দশকে টি-টোয়েন্টি ক্রিকেট অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছে। নতুন নতুন দর্শকেরা খেলা দেখতে আসছেন। বিভিন্ন বয়সের সমর্থকেরা এখন প্রবল ভাবে চাইছেন যাতে নতুন ফরম্যাটে পুরনো দিনের দ্বৈরথগুলো দেখা যায়।”

তিনি আরও বলেছেন, “ক্রীড়াবিদেরা মন থেকে কখনও অবসর নেয় না। তারা সব সময় মাঠে ফেরার একটা সুযোগ খোঁজে। সেই মানসিকতার ক্রিকেটার এবং সমর্থকদের কথা মাথায় রেখে আমরা আইএমএল চালু করছি।”

গাওস্কর বলেছেন, “আইএমএল-এর সাহায্যে সমর্থকেরা সেই কিংবদন্তি ক্রিকেটারদের আরও কাছাকাছি আসতে পারবেন, যাঁদের অতীতে অনেক বছর সমর্থন করেছেন। মাঠে বসে আবার সামনে থেকে দেখার সুযোগ থাকছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement