india cricket

Rohit Sharma: ৮ মাস আগে থেকেই টি২০ বিশ্বকাপের ভাবনা শুরু করে দিয়েছেন রোহিতরা

রোহিত জানান, কোহলী মানসিক ভাবে ভাল জায়গায় আছেন। কী ভাবে কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হয় তা ভাল করে জানেন বিরাট।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩৩
রোহিত জানান, কোহলী মানসিক ভাবে ভাল জায়গায় আছেন।

রোহিত জানান, কোহলী মানসিক ভাবে ভাল জায়গায় আছেন। ফাইল চিত্র

অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপের এখনও প্রায় আট মাস বাকি। তার আগে রয়েছে আইপিএল। তারও আগে বুধবার থেকে ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করেন দলের অধিনায়ক রোহিত শর্মা। উপস্থিত ছিল আনন্দবাজার অনলাইন। সেখানে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি থেকে শুরু করে বিরাট কোহলী, হার্দিক পাণ্ড্যদের প্রসঙ্গ উঠল। জবাব দিলেন অধিনায়ক রোহিত।

আইপিএল নিলাম: ১২ বছর আগে আমি নিলামে উঠেছিলাম। তার পর অনেক বছর হয়ে গেল। আইপিএল নিয়ে পরে ভাবব। আগে টি২০ সিরিজ রয়েছে। দলের সবার সঙ্গে আলোচনা হয়েছে। সবাইকে আপাতত দেশের হয়ে খেলায় মন দিতে বলেছি। বুধবারের ম্যাচ নিয়ে ভাবছি।

Advertisement

বিশ্বকাপের কথা ভেবে পরীক্ষা চলবে: দলে আমরা প্রয়োজন অনুযায়ী পরীক্ষা চালাব। তার মানে এই নয়, প্রতি ম্যাচে অনেক বদল হবে। আমরা ফাঁক-ফোকর ভরাট করার চেষ্টা করছি। বেশ কিছু ক্রিকেটার চোট পেয়েছে। তাই যাকে যে জায়গায় দরকার, তাকে সেখানে খেলানো হচ্ছে। ভাল প্লেয়ারদের চিহ্নিত করে তাদের বেশি ম্যাচ খেলানো হচ্ছে। বিশ্বকাপের আগে আমাদের প্রতিটি ক্ষেত্রে বিকল্প তৈরি রাখতে হবে।

কোহলীকে নিয়ে আলোচনা বন্ধ করুন: কোহলী মানসিক ভাবে ভাল জায়গায় আছে। ও জানে কী ভাবে কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হয়। এখন ওকে নিয়ে আলোচনা কিছু দিন বন্ধ থাকলে আমার মনে হয় ভাল হবে।

হার্দিক পাণ্ড্য, বিশ্বকাপ: হার্দিক পাণ্ড্যকে নিয়ে আমরা অবশ্যই ভাবছি। ও ব্যাট, বল, ফিল্ডিং তিন ভাবেই দলের কাজে লাগে। তবে আমাদের প্রথম লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিট দল তৈরি করা। তার পরে প্রতিপক্ষ, পরিস্থিতি দেখে আমরা ঠিক করব কাদের খেলানো হবে। অলরাউন্ডারদের দিকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। কারণ টি২০-তে অলরাউন্ডারদের ভূমিকা বেশি।

ইডেনে শিশির: ইডেন গার্ডেন্স আমার খুব প্রিয় মাঠ। দলের সবাই এই মাঠে খেলতে ভালবাসে। ভারতীয় ক্রিকেটাররা ছোট থেকেই শিশিরে খেলে অভ্যস্ত। তাই শিশির পড়লে আমাদের খুব বেশি সমস্যা হবে না। আমরা শুধু ভাল ক্রিকেট খেলার চেষ্টা করব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement