ICC ODI World Cup 2023 Final

অসি নেতার কথা সাবরমতীর জলে ফেলে দিলেন রোহিত! ‘ভুলবেন না আমাদেরও কোহলি, অশ্বিন রয়েছে’

বিশ্বকাপ ফাইনালের আগে কথার যুদ্ধে ভারতকে চাপে ফেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া। অধিনায়ক প্যাট কামিন্স মন্তব্য করেছিলেন ভারতীয় দল নিয়ে। তা উড়িয়ে দিলেন রোহিত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ২১:১৩
cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

বিশ্বকাপ ফাইনালের আগে কথার যুদ্ধে ভারতকে চাপে ফেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া। অধিনায়ক প্যাট কামিন্স সাংবাদিক বৈঠকে এসে কিছু মন্তব্য করেছিলেন ভারতীয় দল নিয়ে। নিজেদের সাংবাদিক বৈঠকের সময় কামিন্সের কথা উড়িয়ে সাবরমতীর জলে ফেলে দিলেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার অধিনায়কের কথা পাত্তাই দিলেন না।

Advertisement

কামিন্স শনিবার সকালে জানিয়েছিলেন, এই অস্ট্রেলিয়া দলে বিশ্বকাপ ফাইনাল খেলা ক্রিকেটার অনেকেই আছেন। অর্থাৎ ২০১৫ বিশ্বকাপের ফাইনালে খেলা ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক এবং জশ হেজ়‌লউডের কথাই বোঝাতে চেয়েছিলেন তিনি।

কামিন্সের সেই মন্তব্য ধরেই প্রশ্ন করা হয়েছিল রোহিতকে। সপাটে সে কথা উড়িয়ে রোহিত বলেন, “কামিন্সের কথায় আমাদের কোনও চিন্তা নেই। এ ধরনের প্রতিযোগিতায় ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্মই বিচার করা হয়। আগে কে ক’টা ফাইনাল খেলেছে সেটা কেউ মনে রাখে না। আমাদের দলেও ২০১১-র ফাইনাল খেলা দু’জন ক্রিকেটার রয়েছে। আমরাও জানি কী ভাবে চাপ সামলাতে হয়। এখনও পর্যন্ত যে ভাবে খেলেছি সে ভাবেই চালিয়ে যেতে চাই।”

কামিন্সের কথায় পাত্তা না দিলেও অস্ট্রেলিয়াকে মোটেই হালকা ভাবে দেখছেন না রোহিত। বলেছেন, “অস্ট্রেলিয়া আটটার মধ্যে আটটা জিতে ফাইনালে নামছে। দারুণ ক্রিকেট খেলেছে। দুটো দলই ফাইনালে উঠেছে যোগ্য হিসাবে। আমরা জানি অস্ট্রেলিয়া কী করতে পারে। দল হিসাবে ওদের মধ্যে কোনও খামতি নেই। তবে আমরা নিজেদের উপরেই ফোকাস করতে চাই। ওরা কী ফর্মে রয়েছে সেটা নিয়ে ভেবে কোনও লাভ নেই।”

পাঁচটি আইপিএল জেতা অধিনায়ক এ বার বিশ্বজয়ের সামনে দাঁড়িয়ে। আবেগে আপ্লুত হয়ে পড়লেন রোহিত। ফাইনালের আগে বলে দিলেন, “আমি অধিনায়ক হওয়ার পর থেকে এই দিনটার জন্যে অপেক্ষা করে রয়েছি। গত ২ বছর ধরে বিভিন্ন ফরম্যাট থেকে ক্রিকেটার তুলে এনেছি। সবাইকে নিজের দায়িত্ব বুঝিয়ে দিয়েছি। এই মঞ্চে পৌঁছনোর আগে নিজেদের দায়িত্ব বুঝে নেওয়া খুবই দরকার। আশা করি কালকের দিনটাও ভাল যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement