Rinku Singh

মাথায় একটাই ভাবনা, বাড়ি বাড়ি সিলিন্ডার পৌঁছে দেওয়া বাবাকে বিশ্রাম দিতে চান রিঙ্কু

প্রথমে এশিয়ান গেমস, তার পর আয়ারল্যান্ড সফর। পর পর দু’টি প্রতিযোগিতায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন রিঙ্কু সিংহ। তবে এখনই অতিরিক্ত ভেবে নিজেকে চাপে ফেলতে চান না তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১২:২০
cricket

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আইপিএলে এক ওভারে পাঁচ ছক্কা মেরে কেকেআরকে জেতানোর ইনিংস অবশেষে দাম পেয়েছে। প্রথমে এশিয়ান গেমস, তার পর আয়ারল্যান্ড সফর। একটি নয়, দু’-দু’টি প্রতিযোগিতায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন রিঙ্কু সিংহ। ভারতীয় দলের হয়ে খেলতে নামবেন ভেবে রিঙ্কু খুশি ঠিকই, কিন্তু তিনি অতিরিক্ত ভাবতে চান না। তাঁর প্রধান লক্ষ্য যত বেশি সম্ভব রান করা। পাশাপাশি, তিনি চান বাবা যাতে গ্যাস সিলিন্ডার বয়ে নিয়ে যাওয়ার কাজ বন্ধ করে এ বার বাড়িতে আরাম করেন।

Advertisement

সংবাদ সংস্থাকে এক সাক্ষাৎকারে রিঙ্কু বলেছেন, “আমার কাজ শুধু রান করা। ম্যাচ খেলতে পারলে ভাল খেলার চেষ্টা করব। এর থেকে বেশি ভাবি না। বর্তমানটা নিয়ে বাঁচতে ভালবাসি। ঈশ্বর নিশ্চয়ই আমাকে এ ভাবেই আশীর্বাদ করবেন। পরিশ্রমটাই শুধু আমার নিয়ন্ত্রণে রয়েছে। সেটাই ভাল করে করতে চাই। বাবা-মা, ভাই, ছোটবেলার কোচ মাসুদ আমিনি সবাই খুশি। সবাই চাইত আমি ভারতের হয়ে খেলি।”

ছোটবেলা থেকে বাবাকে দেখেছেন বাড়ি বাড়ি রান্নার গ্যাস সিলিন্ডার বয়ে নিয়ে যেতে। পরের দিকে নিজেও সেই কাজ করেছেন। এখন অবস্থা অনেকটাই বদলেছে। তাই নতুন বাড়িতে গোটা পরিবারকে নিয়ে গিয়েছেন। রিঙ্কু চান, বাবা এ বার কাজ ছেড়ে দিয়ে বাড়িতেই আরাম করুন। বলেছেন, “বাবাকে বলেছি এ বার তুমি আরাম করো। কিন্তু এখনও সিলিন্ডার বয়ে নিয়ে যাচ্ছে। ওই কাজটা উনি ভালবাসে। কিছু কিছু সময়ে আমিও ওঁর ব্যাপারটা বুঝি। জানি যে বাড়িতে আরাম করা শুরু করলে খুব তাড়াতাড়ি একঘেয়ে লাগবে। সারা জীবন ধরে যদি কেউ কাজ করেই যায়, তা হলে সে নিজে না চাইলে থামানো সম্ভব নয়।”

আইপিএলের সুবাদে তাঁকে গোটা দেশ চিনেছে। কিন্তু তাঁকে নিয়ে খুব বেশি মাতামাতি হোক, এটা চাইছেন না রিঙ্কু। বলেছেন, “জীবন অনেকটাই বদলে গিয়েছে। এখন আমাকে অনেক বেশি লোকে চেনে। কিন্তু তা বলে বেশি বাড়াবাড়ি ভাল না। তা হলে অহংবোধ এসে যায়। আমি সব কিছু স্বাভাবিক রাখতে চাই এবং স্বাভাবিক ভাবে ক্রিকেট খেলতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement