Pakistan Cricket Board

বক্সিং ডে টেস্টের আগে কড়া বার্তা পাক দলকে

ইংল্যান্ডের কাছে ০-৩ হারার পরে কাঠগড়ায় তোলা হয়েছিল পাক অধিনায়ক বাবর আজ়মকে। এমনও শোনা যাচ্ছে, জুলাইয়ে টেস্ট নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে বাবরকে

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ০৬:১৪
পাক অধিনায়ক বাবর আজ়ম।

পাক অধিনায়ক বাবর আজ়ম। ফাইল চিত্র।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সোমবার থেকে বক্সিং ডে টেস্টে নামার আগে কড়া নির্দেশিকা পাঠানো হল পাকিস্তানের ক্রিকেটারদের। যার মোদ্দা বক্তব্য হল, মাঠের বাইরের ঘটনায় বেশি মাথা না ঘামিয়ে ক্রিকেটাররা যেন খেলায় মন দেন।

পাক বোর্ডের একটি সূত্রের খবর, তিন জন ক্রিকেটারকে বিশেষ করে সতর্ক করে দেওয়া হয়েছে। এঁরা হলেন শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ এবং শাহনাওয়াজ় দাহানি। ইংল্যান্ডের কাছে ০-৩ হারার পরে কাঠগড়ায় তোলা হয়েছিল পাক অধিনায়ক বাবর আজ়মকে। এমনও শোনা যাচ্ছে, জুলাইয়ে টেস্ট নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে বাবরকে। এই খবর ছড়িয়ে পড়ার পরে গণমাধ্যমে টুইট করে বাবরের পাশে দাঁড়িয়েছিলেন দুই পাক ফাস্ট বোলার। আফ্রিদি এবং রউফ। দু’জনেই বলেছিলেন, বাবরকে যেন নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার কথা ভাবা না হয়।

Advertisement

রামিজ় রাজা বরখাস্ত হওয়ার পরে পাক বোর্ডের দায়িত্ব নিয়েছেন নাজাম শেঠি। তিনি ক্রিকেটারদের পরিষ্কার বার্তা পাঠিয়েছেন, সবাইকে কেন্দ্রীয় চুক্তির ধারা মেনে চলতে হবে এবং গণমাধ্যমে দল সংক্রান্ত কোনও বার্তা দেওয়া চলবে না। পাক বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘শেঠি পরিষ্কার জানিয়েছে, গণমাধ্যমে কোনও রকম বাড়াবাড়ি করা চলবে না। সবাইকে বলে দেওয়া হয়েছে, চুক্তির সব ধারা মেনে চলতে।’’ আফ্রিদি ইতিমধ্যেই তাঁর টুইটটি মুছে দিয়েছেন।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে পাক অধিনায়ক বাবর জানিয়েছেন, বোর্ডের রদ বদল তাঁদের খেলায় প্রভাব ফেলবে না। তিনি বলেন, ‘‘বোর্ডে কিছু বদল হয়েছে। কিন্তু তা নিয়ে আমরা মাথা ঘামাচ্ছি না। এ ব্যাপারে আমাদের কোনও মন্তব্য নেই। আমরা মাঠে নেমে সেরাটা দিতে চাই।’’

ওয়ার্নারের শততম টেস্ট: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সোমবার থেকে শুরু বক্সিং ডে টেস্টে নিজের একশোতম টেস্ট খেলতে নামবেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন, প্রথম টেস্টের দলই তাঁরা দ্বিতীয় টেস্টে নামাতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement