Babar Azam

পাকিস্তান ক্রিকেটে নতুন প্রতিভা, আগামী দিনে বাবরদের তুরুপের তাস হতে চলেছে কোন জোরে বোলার?

পাকিস্তানে জোরে বোলার উঠে আসা খুব স্বাভাবিক ব্যাপার। সাম্প্রতিক কালে শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ, মহম্মদ হাসনাইনের বোলাররা দাপটের সঙ্গে খেলে চলেছেন। সেই তালিকায় যোগ হলেন আরও এক জন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৮
বাবরদের অস্ত্র নতুন জোরে বোলার।

বাবরদের অস্ত্র নতুন জোরে বোলার। ফাইল ছবি

জোরে বোলার তুলে আনতে জুড়ি নেই পাকিস্তানের। সাম্প্রতিক কালে শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ, মহম্মদ হাসনাইনের মতো বোলাররা দাপটের সঙ্গে খেলে চলেছেন। সেই তালিকায় নতুন সংযোজন আমির জামাল। নাসিমের বদলে সুযোগ পাওয়া এই বোলার ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের পঞ্চম ম্যাচে মাতিয়ে দিয়েছেন। শেষ দিকে তাঁর ঠান্ডা মাথার বোলিং মুগ্ধ করেছে দলকে।

শেষ ওভারে জিততে ১৫ রান দরকার ছিল ইংল্যান্ডের। জামালের বোলিংয়ে কেঁপে যান মইন আলি এবং ডেভিড উইলি। প্রথম তিন বলে কোনও রান হয়নি। শেষ তিন বলে আসে আট রান। জিতে যায় পাকিস্তান। তার পরেই জামিলের প্রশংসায় পঞ্চমুখ দল।

Advertisement

সহ-অধিনায়ক শাদাব খান বলেছেন, “যে ভাবে খেলেছে, তাতে মনে হয়েছে ও খুবই আত্মবিশ্বাসী। আমরা শেষ ওভারে ওর উপর আস্থা রেখেছিলাম। সেই আস্থার দাম দিয়েছে। ক্রিকেট খেলতে গেলে নিজের উপর বিশ্বাস রাখতেই হয়। যদি শেষ ওভারে ইংল্যান্ড জিতেও যেত, তা হলেও আমরা ওর পাশে দাঁড়াতাম। নিঃসন্দেহে ও আমাদের উঠতি প্রতিভা।”

পাকিস্তানের হয়ে সুযোগ পাওয়ার আগে ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলেছেন জামাল। বল হাতে উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও বিপক্ষের বুকে কাঁপুনি ধরাতে পারেন তিনি।

আরও পড়ুন
Advertisement