New Pakistan Captain

এক নেতার পদত্যাগের ৯৩ মিনিটের মধ্যে দুই নেতার নাম ঘোষণা করে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড

বাবর আজ়ম নিজেই ঘোষণা করেছিলেন যে তিনি নেতৃত্ব ছাড়ছেন। সেই ঘোষণার ৯৩ মিনিট পর সমাজমাধ্যমেই নতুন অধিনায়কদের নাম জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ২০:৩৭
Babar Azam

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

বাবর আজ়ম নিজেই ঘোষণা করেছিলেন যে তিনি নেতৃত্ব ছাড়ছেন। সেই ঘোষণার ৯৩ মিনিট পর সমাজমাধ্যমেই নতুন অধিনায়কদের নাম জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। টেস্টে অধিনায়ক করা হল শান মাসুদকে। এক দিনের ক্রিকেটের অধিনায়কের নাম এখনও ঘোষণা করা হয়নি।

Advertisement

বুধবার সন্ধ্যা ৬টা ৫৩ মিনিটে বাবর জানিয়েছিলেন যে, তিনি নেতৃত্ব ছাড়ছেন। রাত ৮টা ২৫ মিনিটে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয় নতুন অধিনায়কদের নাম। ৯৩ মিনিটের মধ্যে পাল্টে গেল পাক দলের অধিনায়ক। এক দিনের ক্রিকেট পাকিস্তান আবার খেলবে পরের বছর ডিসেম্বরে। তাই এখনই এক দিনের ক্রিকেটের অধিনায়কের নাম ঘোষণা করেনি পাকিস্তান।

সমাজমাধ্যমে নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন বাবর। তিনি লিখেছিলেন, “তিন ফরম্যাটের ক্রিকেটে পাকিস্তানের নেতৃত্ব ছাড়ছি। এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল কিন্তু আমার মনে হয় এটাই সঠিক সময়। নেতৃত্ব ছাড়লেও আমি পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলব। নতুন অধিনায়ককে সব রকম সাহায্য করব। আমার সব অভিজ্ঞতা ভাগ করে নেব তাঁর সঙ্গে।”

বিশ্বকাপে ভাল খেলতে পারেনি পাকিস্তান। সেই ব্যর্থতার কারণেই নেতৃত্ব ছেড়ে দেন বাবর। বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে হারতে হয়েছিল পাকিস্তানকে। সেই সঙ্গে ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের মতো দলের বিরুদ্ধেও হেরেছেন বাবরেরা। সেমিফাইনালে উঠতেই পারেনি পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement