Babar Azam

শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচ শেষে বিভ্রাট, জিতে কত টাকা পেলেন বুঝতেই পারলেন না পাক অধিনায়ক

শ্রীলঙ্কাকে প্রথম টেস্টে হারানোর পরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম পুরস্কার নিতে গিয়ে বিভ্রান্তিতে পড়েন। কত টাকা পুরস্কারমূল্য হিসাবে পেয়েছেন সেটাই বুঝতে পারছিলেন না বাবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ২২:০৬
Babar Azam

ম্যাচ শেষে পুরস্কারের চেক হাতে বাবর। দু’রকম পুরস্কার মূল্য নিয়েই শুরু বিভ্রান্তি। ছবি: টুইটার

শ্রীলঙ্কার ঘরের মাঠে গিয়ে তাদের প্রথম টেস্টে হারিয়েছে পাকিস্তান। কিন্তু ম্যাচ শেষে পুরস্কারের মঞ্চে বিভ্রাট। টেস্ট জেতায় কত টাকা পুরস্কারমূল্য হিসাবে পেয়েছেন সেটাই বুঝতে পারছিলেন না বাবর আজ়মেরা। কারণ, চেকে দু’রকমের টাকা লেখা ছিল।

পাকিস্তানের অধিনায়ক বাবরকে ম্যাচ জেতার জন্য যে চেক দেওয়া হয়েছিল তাতে শব্দে লেখা ছিল, দেড় লক্ষ টাকা। অথচ সেই চেকেই সংখ্যায় লেখা ছিল চার লক্ষ টাকা। চেক হাতে হাসিমুখে ছবি তোলেন বাবর। কিন্তু তার পরেই শুরু হয় বিভ্রান্তি। বাবরেরা কত টাকা পেয়েছেন সেটাই কেউ বুঝতে পারছিলেন না। এই ঘটনা নিয়ে সমাজমাধ্যমে মজাও শুরু হয়।

Advertisement

পরে অবশ্য এই বিভ্রান্তির জন্য দুঃখপ্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে, দেড় লক্ষ নয়, টেস্ট জেতার জন্য চার লক্ষ টাকা দেওয়া হয়েছে পাকিস্তান দলকে। চেকে ছাপার ক্ষেত্রে ভুল হয়েছিল। তার জন্য ব্যবস্থাও নিয়েছে তারা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘পুরস্কারের সময় চেকে টাকার অঙ্কে যে বিভ্রাট হয়েছে তার জন্য আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি। ম্যাচ শেষে পুরস্কারের যাবতীয় কাজ পরিচালনার দায়িত্বে রয়েছে একটি বেসরকারী সংস্থা। তাদের কাছে জবাব চাওয়া হয়েছে যে কী ভাবে এত বড় ভুল হল। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’

প্রথম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করে ৩১২ রান। জবাবে প্রথম ইনিংসে ৪৬১ রান করে পাকিস্তান। দ্বিশতরান করেন সাউদ শাকিল। শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ২৭৯ রানে অল আউট হয়ে যায়। ম্যাচ জিততে চতুর্থ ইনিংসে ১৩১ রান দরকার ছিল পাকিস্তানের। ছ’উইকেট হারিয়ে ম্যাচ জিতে যান বাবরেরা। ২৪ জুলাই থেকে কলম্বোতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হতে চলেছে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement