T20 World Cup 2024

বোল্ট, যুবরাজের পরে আফ্রিদি, প্রাক্তন পাক অধিনায়ককে বিশ্বকাপে বড় দায়িত্ব

বড় দায়িত্ব পেলেন শাহিদ আফ্রিদি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়েছে তাঁকে। আগে এই দায়িত্ব পেয়েছেন উসেইন বোল্ট ও যুবরাজ সিংহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২০:৩১
cricket

শাহিদ আফ্রিদি। —ফাইল চিত্র।

শাহিদ আফ্রিদিকে বড় দায়িত্ব দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়েছে তাঁকে। আগে এই দায়িত্ব পেয়েছেন উসেইন বোল্ট ও যুবরাজ সিংহ।

Advertisement

পাকিস্তানের টি-টোয়েন্টিতে সাফল্যের নেপথ্যে বড় ভূমিকা পালন করেছেন আফ্রিদি। প্রথম বার ২০০৭ সালে যে দল ফাইনালে উঠেছিল সেই দলে ছিলেন তিনি। সে বার ভারতের কাছে ফাইনালে হারলেও প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছিলেন আফ্রিদি। পরের বার পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেও ছিলেন আফ্রিদি। সে বার সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা ও ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন তিনি।

নতুন দায়িত্ব পেয়ে খুশি আফ্রিদি। তিনি বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপ আমার খুব কাছের। প্রথম বার প্রতিযোগিতার সেরা প্লেয়ার হয়েছিলাম। পরের বার ট্রফি জিতেছিলাম। টি-টোয়েন্টিতে আমি নিজের কিছু সেরা ইনিংস খেলেছি। প্রতি বছর খেলার ছবিটা বদলাচ্ছে। এখন টি-টোয়েন্টিতে লড়াই অনেক বেশি হয়। তাই খেলা আরও কঠিন হয়েছে।”

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় হবে প্রতিযোগিতা। ৯ জুন ভারত-পাকিস্তান মুখোমুখি। সেই ম্যাচের দিকে তিনি তাকিয়ে রয়েছেন বলে জানিয়েছেন আফ্রিদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement