Rachin Ravindra

ধোনিদের অ্যাকাডেমিতে আন্তর্জাতিক সিরিজের প্রস্তুতি সারছেন নিউ জ়িল্যান্ডের রাচিন রবীন্দ্র

সতীর্থদের আসার আগেই ভারতে চলে এসেছেন রাচিন। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি চেন্নাইয়ের অ্যাকাডেমিতে অনুশীলন করছেন। তাঁর সঙ্গে প্রস্তুতি নিচ্ছেন জোরে বোলার সিয়ার্সও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৯
PIcture of Rachin Ravindra

রাচিন রবীন্দ্র। —ফাইল চিত্র।

ভারতের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলবে নিউ জ়িল্যান্ড। প্রস্তুতির জন্য তাই ভারতকেই বেছে নিয়েছেন নিউ জ়িল্যান্ডের অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি চেন্নাই সুপার কিংসের অ্যাকাডেমিতে অনুশীলন করছেন তিনি।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচকে গুরুত্ব দিচ্ছে নিউ জ়িল্যান্ড শিবির। ভারতের মাটিতে খেলা হওয়ায় আফগানদের স্পিন বোলিং আক্রমণকে গুরুত্ব দিচ্ছেন তাঁরা। যদিও চোটের জন্য খেলবেন না রশিদ খান। প্রস্তুতির জন্য ভারতীয় পিচ বেছে নিয়েছেন রাচিন। ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার সিএসকের অ্যাকাডেমিকে বেছে নিয়েছেন প্রস্তুতির জন্য। তাঁর সঙ্গে প্রস্তুতি সারছেন নিউ জ়িল্যান্ডের জোরে বোলার বেন সিয়ার্সও। তাঁদের অনুশীলনের ছবি, ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

প্রস্তুতির জন্য গত ২৮ অগস্ট ভারতে চলে এসেছে আফগানিস্তানের ২০ সদস্যের প্রাথমিক দল। সেখানে থেকেই বেছে নেওয়া হবে চূড়ান্ত ১৫ জনের দল। আগামী ৯ সেপ্টেম্বর থেকে গ্রেটার নয়ডা স্পোর্টস কমপ্লেক্সের মাঠে শুরু হবে টেস্ট। এই প্রথম লাল বলের ক্রিকেটে মুখোমুখি হবে আফগানিস্তান এবং নিউ জ়িল্যান্ড।

আগামী অক্টোবরে নিউ জ়িল্যান্ড তিন টেস্টের সিরিজ়ে ভারতের মুখোমুখি হবে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে সেই সিরিজ়। আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টকে সেই সিরিজ়ের প্রস্তুতি হিসাবেও দেখছেন কেন উইলিয়ামসনেরা।

আরও পড়ুন
Advertisement