ICC ODI World Cup 2023

বিশ্বকাপে আবার টাইম্‌ড আউট? ম্যাথেউস মাঠে নামতেই ছুটে গেলেন নিউ জ়িল্যান্ড অধিনায়ক!

বাংলাদেশ ম্যাচে বিতর্কিত আউট হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথেউস। সেই বিতর্ক এখনও থামেনি। তার মাঝেই শ্রীলঙ্কা-নিউ জ়িল্যান্ড ম্যাচে কী হল?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৮:০১
odi world cup

বাংলাদেশের বিরুদ্ধে এ ভাবেই আউট হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথেউস। —ফাইল চিত্র

শ্রীলঙ্কা-নিউ জ়িল্যান্ড ম্যাচেও উঠে এল অ্যাঞ্জেলো ম্যাথেউসের হেলমেট বিতর্ক। তবে এই ম্যাচে প্রতিপক্ষ অধিনায়ক কেন উইলিয়ামসন কোনও অভিযোগ বা আবেদন করেননি। তিনি মস্করা করেছেন ম্যাথেউসের সঙ্গে।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করতে নামার পরে হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে গিয়েছিল ম্যাথেউসের। সেই কারণেই হেলমেট বদল করতে গিয়ে দেরি করে ফেলেছিলেন তিনি। নির্ধারিত সময়ের মধ্যে স্ট্রাইক না নেওয়ার আম্পায়ারের কাছে আবেদন করেছিলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। ম্যাথেউসকে আউট দিয়েছিলেন আম্পায়ার।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পর পর উইকেট পড়ে যাওয়ায় নবম ওভারে ব্যাট করতে নামেন ম্যাথেউস। তিনি নামার পরেই তাঁর কাছে গিয়ে উইলিয়ামসন জিজ্ঞাসা করেন, ‘‘হেলমেট ঠিক আছে তো?’’ জবাবে শ্রীলঙ্কার ক্রিকেটার হেসে বলেন, ‘‘হ্যাঁ, ঠিক আছে।’’ কাছেই ছিলেন নিউ জ়িল্যান্ডের আর এক ক্রিকেটার ট্রেন্ট বোল্ট। তিনিও হেসে ফেলেন।

শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচের পর থেকে বিতর্ক কমছেই না। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসাবে ‘টাইম্‌ড আউট’ হয়েছেন ম্যাথেউস। তিনি শাকিবের আচরণ ভাল ভাবে নেননি। বাংলাদেশের খেলোয়াড়ি মানসিকতার সমালোচনা করেছেন। অন্য দিকে বাংলাদেশের দাবি, ক্রিকেটের নিয়মের মধ্যে থেকেই আবেদন করেছে তারা। তাই এতে ভুল কিছু হয়নি। ম্যাথেউসের দাদা আবার হুঁশিয়ারি দিয়েছেন, এ বার শ্রীলঙ্কায় পা দিলে শাকিবের দিকে ইঁট ছোড়া হবে। এই বিতর্কের মাঝেই এ বার শ্রীলঙ্কা-নিউ জ়িল্যান্ড ম্যাচেও দেখা গেল হেলমেট বিতর্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement