India vs Pakistan

বিশ্বকাপের মঞ্চে এ বার ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচ! হঠাৎ তৈরি হয়েছে সম্ভাবনা

ভারত-পাকিস্তানের ম্যাচে ব্যবসা সংক্রান্ত লাভের বিষয়টি মোটেই ফেলে দেওয়ার মতো নয়। কিছু দিন আগে ইংল্যান্ডের লর্ডসের তরফেও আগ্রহ প্রকাশ করা হয়েছিল। তালিকায় নতুন সংযোজন মেলবোর্ন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৩:১৫
টেস্টেও কি ভারত-পাক লড়াই দেখা যাবে?

টেস্টেও কি ভারত-পাক লড়াই দেখা যাবে? ফাইল ছবি

কিছু দিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের সাক্ষী থেকেছিল বিশ্ব। সেই ম্যাচ হয়েছিল অস্ট্রেলিয়ার মেলবোর্নে। প্রায় এক লাখের কাছাকাছি দর্শক হাজির হয়েছিলেন সেই ম্যাচ দেখতে। উৎসাহিত হয়ে এ বার এমসিজি জানিয়ে দিল, ভারত-পাকিস্তানের মধ্যে যদি কোনও টেস্ট সিরিজ় হয়, সেটা আয়োজন করতে তারা তৈরি।

মেলবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) মুখ্য কর্তা স্টুয়ার্ট ফক্স এই ইচ্ছের কথা জানিয়েছেন। তাঁর আশা, তিন টেস্টের সিরিজ়‌ হোক এবং পুরোটাই আয়োজন করা হোক এমসিজি (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড)-তে। তিনি বলেছেন, “আমরা খুবই আশাবাদী। তিনটি টেস্ট হলে দারুণ ব্যাপার হবে। প্রত্যেক দিন দর্শকাসন পূর্ণ থাকবে। ক্রিকেট অস্ট্রেলিয়াকে এ ব্যাপারে আমরা জানিয়েছি। ভিক্টোরিয়া সরকারকেও জানানো হয়েছে। জানি বিষয়টি খুবই কঠিন। দু’দলেরই ঠাসা সূচি রয়েছে।”

Advertisement

ভারত বনাম পাকিস্তানের ম্যাচ হলে ব্যবসা সংক্রান্ত লাভের বিষয়টি মোটেই ফেলে দেওয়ার মতো নয়। কিছু দিন আগে ইংল্যান্ডের লর্ডসের তরফেও আগ্রহ প্রকাশ করা হয়েছিল। তার আগে-পরে আরও দু’-একটি জায়গা থেকে আগ্রহ দেখানো হয়েছে। সেই তালিকায় নতুন সংযোজন মেলবোর্ন।

স্টুয়ার্ট জানিয়েছেন, মেলবোর্নে যাতে ভারত-পাকিস্তানকে খেলানো যায়, তার জন্যে আইসিসি-র কাছেও দরবার করা হবে। তাঁর কথায়, “আশা করি ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের প্রস্তাব আইসিসি-তে জানাবে। ম্যাচটা যাতে হয় তার জন্য সব রকম চেষ্টা করবে। বিশ্বের বিভিন্ন স্টেডিয়ামেই দেখি টেস্ট ম্যাচের সময় দর্শকাসন ফাঁকা। সেখানে দর্শকাসন ঠাসা একটি স্টেডিয়ামে টেস্ট ম্যাচ হলে লোকেও খেলাটার প্রতি আগ্রহ ফিরে পাবে।”

এই ইচ্ছা সম্পূর্ণ হওয়ার সম্ভাবনা খুবই। ২০০৭-এর পর দু’দেশ দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ়‌ খেলেনি। আগামী দিনেও এমন হওয়ার সম্ভাবনা নেই। দু’দেশের মুখোমুখি হওয়া নির্ভর করছে একমাত্র দু’দেশের সরকারের উপর।

আরও পড়ুন
Advertisement