Mayank Agarwal

কর্মীদের গাফিলতি? থানায় অভিযোগ, বিমানে উঠেই অসুস্থ হয়ে পড়া ক্রিকেটারের সঙ্গে কী হয়েছিল

বিমানে উঠে পাউচ থেকে তরল পদার্থ খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল। তাঁকে আগরতলার একটি হাসপাতালে ভর্তি করানো হয়। মায়াঙ্কের সঙ্গে ঠিক কী হয়েছিল বিমানে তা জানা গিয়েছে পুলিশ সূত্রে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১০:৪১
cricket

মায়াঙ্ক আগরওয়াল। ছবি: এক্স।

বিমানে উঠে বোতল থেকে জল খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল। তড়িঘড়ি তাঁকে আগরতলার একটি হাসপাতালে ভর্তি করানো হয়। সেই ঘটনা এ বার অন্য দিকে মোড় নিল। থানায় অভিযোগ দায়ের করলেন ভারতের ক্রিকেটার। বিমানকর্মীদের গাফিলতির সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না। মায়াঙ্কের সঙ্গে ঠিক কী হয়েছিল বিমানে তা জানা গিয়েছে পুলিশ সূত্রে।

Advertisement

বিমানে নিজের আসনের সামনে রাখা একটি পাউচ থেকে কোনও তরল পদার্থ খেয়ে অসুস্থ হয়ে পড়েন মায়াঙ্ক। আপাতত তিনি স্থিতিশীল। তবে ম্যানেজারের মারফতে রাতেই থানায় অভিযোগ দায়ের করেছেন। পশ্চিম ত্রিপুরার এসপি কিরণ কুমার বলেছেন, “আপাতত মায়াঙ্কের শরীর ঠিকঠাকই রয়েছে। ওঁর ম্যানেজার একটি অভিযোগ দায়ের করেছেন নিউ ক্যাপিটাল কমপ্লেক্স থানায়)।” শোনা যাচ্ছে, বিমান পরিষ্কার করার কোনও তরল পদার্থ ভুল করে ফেলে রেখে গিয়েছিলেন কোনও কর্মী।

মায়াঙ্কের সম্পর্কে বলতে গিয়ে ওই অফিসার বলেছেন, “ওঁর ম্যানেজার জানিয়েছেন, বিমানে নিজের আসনে বসার সময় সামনে একটি পাউচ রাখা ছিল। তার থেকে কিছুটা তরল পদার্থ উনি খান। তাতেই ওর মুখের ভিতরে অস্বস্তি শুরু হয়। কথাও বলতে পারছিলেন না। একটি বেসরকারি হাসপাতালে ওকে ভর্তি করা হয়। মুখের ভেতর ফুলে গিয়েছে এবং আলসার দেখা গিয়েছে। এ ছাড়া বাকি সব ঠিকঠাক রয়েছে।”

ত্রিপুরার স্বাস্থ্য সচিব কিরণ গিট্টে বলেছেন, “পুলিশ অভিযোগ দায়ের করেছে। আমরা তদন্ত করে দেখছি কী হয়েছিল। ওঁর ম্যানেজারের বক্তব্য অনুযায়ী, কাল (বুধবার) উনি বেঙ্গালুরু যাবেন। আগরতলায় যে সর্বোচ্চ মানের চিকিৎসা দরকার তা আমরা ওঁকে দেব।”

যে বেসরকারি হাসপাতালে মায়াঙ্ক ভর্তি সেখানকার এক কর্তা জানিয়েছেন, মায়াঙ্কের মুখে এখনও অস্বস্তি হয়েছে। ঠোঁট ফুলে গিয়েছে। হাসপাতালের বিশেষজ্ঞরা দেখাশোনা করে তার পরেই ভর্তি নিয়েছেন। কর্ণাটক রাজ্য ক্রিকেট সংস্থার এক কর্তা জানিয়েছেন, চিকিৎসকেরা পরামর্শ দিলে তবেই বুধবার বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হবে মায়াঙ্ককে।

তবে যা-ই হোক না কেন, সুরতের বিরুদ্ধে পরের ম্যাচে খেলার সম্ভাবনা নেই মায়াঙ্কের। ২ ফেব্রুয়ারি থেকে শুরু সেই ম্যাচ। তবে গোটা মরসুম থেকে ছিটকে গিয়েছে বলে যে গুজব ছড়ানো হচ্ছে সত্যি নয় বলেই জানা গিয়েছে। পরের ম্যাচে কর্নাটকের অধিনায়কের দায়িত্ব নিতে পারেন নিখিল জোসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement