IPL 2024

আইপিএলের আগে মন্দিরে রাহুল, লখনউয়ের নেতা যোগ দিলেন দলে

লোকেশ রাহুল মহাকালেশ্বর মন্দিরে পুজো দিতে গিয়েছেন। তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির তরফে সুস্থ ঘোষণা করা হয়েছে। যদিও আইপিএল খেলার ক্ষেত্রে কিছু সর্তও দেওয়া হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৭:৫৩
KL Rahul

মহাকালেশ্বর মন্দিরে লোকেশ রাহুল। ছবি: এক্স।

আইপিএল শুরু হবে শুক্রবার। লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক বুধবার দলে যোগ দিলেন। তার আগে লোকেশ রাহুল মহাকালেশ্বর মন্দিরে পুজো দিতে যান। তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির তরফে সুস্থ ঘোষণা করা হয়েছে। যদিও আইপিএল খেলার ক্ষেত্রে কিছু সর্তও দেওয়া হয়েছে।

Advertisement

লখনউ দল ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছে। কোচ জাস্টিন ল্যাঙ্গারের প্রশিক্ষণে চলছে অনুশীলন। লখনউয়ের প্রথম ম্যাচ জয়পুরে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলবে তারা। লখনউ দলে যোগ দেওয়ার আগে রাহুল পুজো দিলেন মধ্যপ্রদেশের মহাকালেশ্বর মন্দিরে। সেখান থেকে দলে যোগ দিলেন তিনি। তাঁকে শেষ বার খেলতে দেখা গিয়েছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। টেস্ট খেলেছিলেন ভারতের হয়ে। সেখানেই তাঁর পেশিতে চোট লাগে।

আইপিএলে ১১৮টি ম্যাচে ৪১৬৩ রান করেছেন রাহুল। একটি আইপিএলে ৬০০-র বেশি রান করার নজির গড়েছেন চার বার। চারটি শতরানও রয়েছে তাঁর। ২০১৩ সালে প্রথম বার আইপিএল খেলেছিলেন রাহুল। এখনও পর্যন্ত ৩৩টি অর্ধশতরান রয়েছে তাঁর। শতরানের তালিকায় ভারতীয়দের মধ্যে বিরাট কোহলির পরেই রয়েছেন রাহুল।

রাহুলকে আইপিএল খেলার ছাড়পত্র দিলেও আপাতত তাঁকে উইকেটরক্ষক হিসাবে খেলতে বারণ করেছে বিসিসিআই। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “এনসিএ রাহুলকে ছাড় দিয়েছে। লখনউ দলে ২০ তারিখ যোগ দেবে। তার পরে জয়পুরে প্রথম ম্যাচ খেলতে উড়ে যাবে। শোনা যাচ্ছে প্রথম দিকে ওকে সামনে ঝুঁকতে বারণ করা হয়েছে। কয়েকটা ম্যাচ পরেই ও কিপিং করতে পারবে। প্রথম কয়েকটা ম্যাচে ও শুধু ব্যাটার হিসাবেই খেলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement