ICC ODI World Cup 2023

দ্রাবিড়ের ছুটোছুটি! এক দিনের ছুটি কাটিয়ে ফিরেই ফের ছুটিতে কোচ, এ বার সঙ্গে নিলেন এক ক্রিকেটারকে

বিশ্বকাপের মাঝে চোট লাগার ভয় ক্রিকেটারদের ট্রেক করতে নিয়ে যাওয়া হয়নি। তবে লোকেশ রাহুলকে নিয়ে নদীতে স্নান করতে যান রাহুল। সঙ্গে ছিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:২৩
Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

ভারতের কোচ এবং সাপোর্ট স্টাফেরা গিয়েছিলেন ট্রেক করতে। সেখানে ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয়নি। চোট লাগার ভয় ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয়নি সেখানে। তবে লোকেশ রাহুলকে নিয়ে নদীতে স্নান করতে যান রাহুল। সঙ্গে ছিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

Advertisement

ভারতের ম্যাচ ছিল ধর্মশালাতে। সেই ম্যাচের পর ছ’দিন খেলা নেই রোহিত শর্মাদের। তাই মঙ্গলবার ছুটি কাটাতে যান সকলে। দ্রাবিড়েরা গিয়েছিলেন ট্রেকিংয়ে। সেখানে ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয়নি। তবে রাহুল একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে নদীতে স্নান করছেন তিনি। সঙ্গে দ্রাবিড়েরা। সেই ছবি পোস্ট করে রাহুল লেখেন, “প্রকৃতির বুকে ঠান্ডা জলে ডুব দেওয়ার থেকে ভাল কিছু হতেই পারে না।”

নদীতে স্নান করার আগে দ্রাবিড়েরা গিয়েছিলেন ত্রিউন্দে ট্রেক করতে। সেই ভিডিয়ো পোস্ট করে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে দ্রাবিড় বলেন, “ক্রিকেটারদের বিশ্বকাপের মাঝে এখানে নিয়ে আসা উচিত হত না। চোট পাওয়ার আশঙ্কা থাকত। তাই ওদের আনা হয়নি। তবে চাইব যখন খেলা থাকবে না, তখন ওরা এসে এখানে ঘুরে যাক।” ট্রেক করতে না গেলেও দ্রাবিড়ের সঙ্গে নদীতে স্নান করতে গিয়েছিলেন রাহুল। সেখানে ঠান্ডা জলে স্নান করে পরের ম্যাচের আগে নিজেদের তরতাজা করে নিয়েছেন।

ভারতের পরের ম্যাচ লখনউয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচের আগে দ্রাবিড়েরা ত্রিউন্দে। ছবির মতো সুন্দর একটি গ্রাম। সেখান থেকে ধৌলাধর পর্বতমালা দেখা যায়। ৯ কিলোমিটার লম্বা সেই ট্রেক করতে ৪ থেকে ৬ ঘণ্টা সময় লাগে। সেখানে গিয়ে ভারতের ব্যাটিং কোচ রাঠৌর বলেন, “শেষ আধ ঘণ্টা বেশ কঠিন পথ ছিল। কিন্তু এখানে এসে যে দৃশ্য দেখলাম, তাতে মন ভরে গিয়েছে। সব কিছুই করা যায় এই দৃশ্য দেখার জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement