IPL 2024

বৃহস্পতিবারই শহরে কেকেআরের স্বদেশি ক্রিকেটারেরা, থাকবেন না শুধু এক জন

বৃহস্পতিবার, অর্থাৎ ১৪ মার্চই শহরে চলে আসছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ক্রিকেটারেরা। সব ঠিক থাকলে ১৫ মার্চ থেকে তাদের অনুশীলন শুরু হয়ে যাবে। কে থাকছেন না শিবিরে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৩:২৬
cricket

কেকেআর দল। — ফাইল চিত্র।

যেমন জল্পনা ছিল তেমনটাই হতে চলেছে। বৃহস্পতিবার, অর্থাৎ ১৪ মার্চই শহরে চলে আসছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ক্রিকেটারেরা। সব ঠিক থাকলে ১৫ মার্চ থেকে তাদের অনুশীলন শুরু হয়ে যাবে।

Advertisement

কেকেআরের স্বদেশি সব ক্রিকেটারেরাই বৃহস্পতিবার শহরে চলে আসবেন বলে জানানো হয়েছে। শুধু শ্রেয়স আয়ার যোগ দেবেন পরে। তিনি মুম্বইয়ে রঞ্জি ফাইনাল খেলছেন। সেটি শেষ হলেই কলকাতায় এসে দলের সঙ্গে যোগ দেবেন। তবে বিদেশি ক্রিকেটারেরা কবে আসবেন সে সম্পর্কে ফ্র্যাঞ্চাইজ়ির তরফে কিছু জানানো হয়নি।

কেকেআরের অনেক বিদেশি ক্রিকেটারেরাই বিদেশের বিভিন্ন লিগে খেলেন। কেউ কেউ এখন খেলছেন পাকিস্তান সুপার লিগে। আবার কেউ ব্যস্ত রয়েছেন দেশের হয়ে। সেই সব দায়িত্ব মিটিয়ে তার পরে যোগ দেবেন শিবিরে। বেশ কিছু দিন আগে থেকেই মুম্বইয়ের কেকেআর অ্যাকাডেমিতে অনুশীলন শুরু করেছিলেন স্বদেশি ক্রিকেটারেরা। এ বার তাঁরা শহরে ফিরছেন।

বিদেশি বিভাগে কিছু দিন আগে ধাক্কা খেয়েছে কেকেআর। নাম তুলে নেন জেসন রয়। গত বার শাকিব আল হাসানের পরিবর্ত কেকেআর নিয়েছিল রয়কে। এ বার তিনি খেলতে রাজি নন। পরিবারকে সময় দিতে চান রয়। তিনি বলেন, “আইপিএল না খেলার সিদ্ধান্ত নেওয়াটা আমার জন্য খুব কঠিন ছিল। কিন্তু সেই জানুয়ারি থেকে আমি বিভিন্ন দেশে ঘুরছি। এক বারও বাড়ি যাইনি। পরিবারের সঙ্গে বহু দিন সময় কাটাইনি। আমি কেকেআরের পাশে আছি। সতীর্থদের জন্য গলা ফাটাব। ওদের জন্য শুভেচ্ছা রইল।”

গত রবিবার আইপিএলের তরফে জানানো হয় যে, ইংল্যান্ডেরই ফিল সল্টকে দলে নিয়েছে কেকেআর। আইপিএলে কেকেআরের এক জন বিদেশি ওপেনারের প্রয়োজন ছিল। সেই জায়গায় সল্টকে পাওয়ায় লাভ হয়েছে কেকেআরের। সল্ট উইকেটরক্ষক। কেকেআর দলে আফগানিস্তানে রহমানুল্লা গুরবাজ় রয়েছেন। তিনি ব্যর্থ হলে সেই জায়গায় সল্টকেও খেলানো যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement