Rinku Singh

বিশ্বকাপের দলে জায়গা হয়নি রিঙ্কুর, কী বলেছিলেন রোহিত, ফাঁস করলেন কেকেআর ব্যাটার

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি রিঙ্কু সিংহ। বাদ পড়ার পরে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে কথা হয়েছিল তাঁর। রিঙ্কুকে কী বলেছিলেন রোহিত?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৮:৪৫
cricket

রিঙ্কু সিংহ (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আইপিএল ও জাতীয় দলের হয়ে ভাল খেলার পরেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি রিঙ্কু সিংহ। কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারেরা বাদ পড়ার ঘোষণায় অবাক হয়েছিলেন বিশেষজ্ঞেরা। নির্বাচকদের এই সিদ্ধান্তের পরে রোহিত শর্মার সঙ্গে কথা হয়েছিল রিঙ্কুর। কী বলেছিলেন ভারতীয় অধিনায়ক?

Advertisement

আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরে একটি সাক্ষাৎকারে মুখ খুলেছেন রিঙ্কু। তিনি জানিয়েছেন, বিশ্বকাপের দলে জায়গা না পাওয়ায় হতাশ হয়েছিলেন। কিন্তু এই সিদ্ধান্ত মেনে নিয়েছিলেন তিনি। রিঙ্কু বলেন, “ভাল খেলার পরেও দলে জায়গা না পেলে খারাপ তো লাগেই। এ বার আমি দলের ভারসাম্যের জন্য জায়গা পাইনি। ঠিক আছে। এটা তো আমার হাতে নেই। তাই খারাপ লাগলেও এই বিষয়ে খুব একটা বেশি ভাবছি না। যা হয়েছে ভালর জন্যই হয়েছে।”

তার পরেই রোহিতের প্রসঙ্গ টেনে আনেন রিঙ্কু। তিনি জানান, দল ঘোষণার পরে রোহিতের সঙ্গে কথা হয়েছিল তাঁর। কেকেআর ব্যাটার বলেন, “রোহিত ভাই খুব বেশি কিছু বলেনি। খালি বলেছিল, পরিশ্রম চালিয়ে যেতে। আবার ২ বছর পরে একটা বিশ্বকাপ আছে। খুব বেশি চিন্তা করতে নিষেধ করেছিল। বলেছিল, আমার কাছে আরও অনেক সুযোগ আসবে।”

বিশ্বকাপের ১৫ জনের দলে জায়গা না পেলেও রিজ়ার্ভ ক্রিকেটারদের তালিকায় রয়েছেন রিঙ্কু। অর্থাৎ, ১৫ জনের মধ্যে কেউ চোটের কারণে বাদ পড়লে রিঙ্কু সুযোগ পেতে পারেন। সেই কারণে, দলের সঙ্গেই থাকবেন তিনি। আইপিএল শেষ হতেই এ বার আমেরিকা উড়ে যাবেন তিনি।

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার খেলা ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায়। ৫ জুন ভারতের প্রথম খেলা আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement