Shreyas Iyer

লন্ডনে পিঠের সফল অস্ত্রোপচার শ্রেয়সের, কবে মাঠে ফিরবেন কেকেআর অধিনায়ক?

পিঠের অস্ত্রোপচার সফল হল শ্রেয়সের। লন্ডনে হয়েছে তাঁর অস্ত্রোপচার। মাঠে ফিরতে কয়েক সপ্তাহ সময় লাগবে তাঁর। কেকেআরের হয়ে আইপিএলের শেষ দিকে তিনি কি খেলতে পারবেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৪:৫০
Picture of Shreyas Iyer

লন্ডনের হাসপাতালে পিঠের অস্ত্রোপচার হল শ্রেয়সের। —ফাইল ছবি।

সফল অস্ত্রোপচার হল শ্রেয়স আয়ারের। গত মঙ্গলবার লন্ডনে তাঁর পিঠের অস্ত্রোপচার হয়েছে। সুস্থ হয়ে মাঠে ফিরতে ১০ থেকে ১২ সপ্তাহ সময় লাগতে পারে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের।

পিঠের চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছেন আগেই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও খেলতে পারবেন না শ্রেয়স। এক দিনের বিশ্বকাপের আগে তিনি মাঠে ফিরতে পারবেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। শ্রেয়সের অনুপস্থিতিতে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিচ্ছেন নীতীশ রানা।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাওস্কর সিরিজ়ের সময় পিঠে চোট পান শ্রেয়স। ব্যথার জন্য সিরিজ়ের চতুর্থ টেস্টে ব্যাটও করতে পারেননি ২৮ বছরের মিডল অর্ডার ব্যাটার। তাঁকে পাঠানো হয় বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানকার চিকিৎসকেরা চোট পরীক্ষা করে শ্রেয়সকে অস্ত্রোপচার করানোর পরামর্শ দেন। সেই মতো লন্ডনে হল শ্রেয়সের অস্ত্রোপচার। তাঁর অস্ত্রোপচারের ব্যবস্থা করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

চিকিৎসকেরা জানিয়েছেন, প্রায় তিন মাস তাঁকে বিশ্রামে থাকতে হবে। তার পর শুরু করতে পারবেন ট্রেনিং। শারীরিক সক্ষমতা বৃদ্ধির পর্ব শেষ হলে ক্রিকেট মাঠে ফিরবেন শ্রেয়স। ফলে মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটারকে ছাড়াই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরিকল্পনা করতে হবে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের। নতুন করে কোনও সমস্যা তৈরি না হলে দেশের হয়ে এক দিনের বিশ্বকাপ খেলতে পারবেন শ্রেয়স।

পিঠের চোটের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারত পাবে না জোরে বোলার যশপ্রীত বুমরাকেও। কিছু দিন আগে নিউ জ়িল্যান্ডে তাঁর পিঠের অস্ত্রোপচার হয়েছে। ট্রেনিং শুরু করতে তাঁর আরও তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর এখন চোট মুক্তির প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন
Advertisement