T20 World Cup 2021

T20 World Cup 2021: রেকর্ড রাবাডার, এক দিনের পরে টি২০ ক্রিকেটেও নজির দক্ষিণ আফ্রিকার পেসারের

এর আগে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ব্রেট লি, নেদারল্যান্ডসের কার্টিস ক্যাম্ফার ও শ্রীলঙ্কার ওয়াহিন্দু হাসারঙ্গা হ্যাটট্রিক করেছিলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৫:৩৬
রেকর্ড করলেন রাবাডা

রেকর্ড করলেন রাবাডা ছবি: টুইটার থেকে।

টি২০ বিশ্বকাপ থেকে বিদায় নিলেও শেষ ম্যাচে রেকর্ড করলেন দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাডা। শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন তিনি। কুড়ি বিশের ক্রিকেটে তিনিই দক্ষিণ আফ্রিকার প্রথম বোলার, যিনি হ্যাটট্রিক করলেন। বিশ্বকাপে চতুর্থ বোলার হিসাবে এই নজির হল রাবাডার।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। শেষ চারে যেতে গেলে এই ম্যাচে ব়ড় ব্যবধানে জিততেই হত প্রোটিয়াদের। শেষ পর্যন্ত ১০ রানে ম্যাচ জিতলেও রানরেট কম হওয়ায় সেমিফাইনালে ওঠা হয়নি রাবাডাদের। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ১৪ রান। ওভারের প্রথম তিন বলে পর পর ক্রিস ওকস, অইন মরগ্যান ও ক্রিস জর্ডনকে আউট করেন রাবাডা।

Advertisement

এর আগে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ব্রেট লি, নেদারল্যান্ডসের কার্টিস ক্যাম্ফার ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গা হ্যাটট্রিক করেছিলেন। তার মধ্যে লি ২০০৭ সালে হ্যাটট্রিক করলেও বাকি দু’টি হ্যাটট্রিক এই বছরই হয়েছে।

দক্ষিণ আফ্রিকার প্রথম বোলার হিসাবে এর আগে এক দিনের ক্রিকেটেও হ্যাটট্রিক করেছিলেন রাবাডা। এ বার টি২০ ক্রিকেটেও দক্ষিণ আফ্রিকার প্রথম বোলার হিসাবে হ্যাটট্রিকের নজির গড়লেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement