Jhulan Goswami

ICC Test Team: মিতালি-ঝুলন মেয়ে দলে, তিন ভারতীয় সেরা টেস্ট একাদশে

গত দু’বছরে কোনও আন্তর্জাতিক সেঞ্চুরি নেই কোহলির। যার জেরে কোনও দলেই সুযোগ হয়নি প্রাক্তন ভারত অধিনায়কের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ০৫:২০
সম্মান: আইসিসি বর্ষসেরা ওয়ান ডে দলে ঝুলন।

সম্মান: আইসিসি বর্ষসেরা ওয়ান ডে দলে ঝুলন। ফাইল চিত্র।

আইসিসির বাছা বছরের সেরা তিনটি দলের একটাতেও জায়গা হল না বিরাট কোহলির। গত কাল বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছিল আইসিসি। বৃহস্পতিবার পুরুষদের টেস্ট ও ওয়ান ডে দল এবং মেয়েদের ওয়ান ডে দল ঘোষণা করা হল। যেখানে বর্ষসেরা টেস্ট দলে রয়েছেন ভারতের তিন ক্রিকেটার। রোহিত শর্মা, ঋষভ পন্থ এবং আর অশ্বিন। মেয়েদের ওয়ান ডে দলে সুযোগ পেয়েছেন মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী।

পরুষদের টেস্ট দলকে নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপজয়ী নিউজ়িল্যান্ড দল থেকে আর সুযোগ পেয়েছেন কাইল জেমিসন। পাকিস্তানের বাবর আজ়ম টি-টোয়েন্টির মতো ওয়ান ডে দলকেও নেতৃত্ব দেবেন। বর্ষসেরা ওয়ান ডে দলে পুরুষ ক্রিকেটারদের কোনও জায়গা হয়নি। মেয়েদের দলে রয়েছেন দুই অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী। গত দু’বছরে কোনও আন্তর্জাতিক সেঞ্চুরি নেই কোহলির। যার জেরে কোনও দলেই সুযোগ হয়নি প্রাক্তন ভারত অধিনায়কের।

Advertisement

আইসিসি বর্ষসেরা টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, রোহিত শর্মা, জো রুট, মার্নাস লাবুশেন, ফওয়দ আলম, ঋষভ পন্থ (উইকেটকিপার), আর অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলি, শাহিন আফ্রিদি।

আইসিসি বর্ষসেরা পুরুষ ওয়ান ডে দল: পল স্টার্লিং, জানেমান মালান, বাবর আজ়ম (অধিনায়ক), ফখর জ়মান, র‌্যাসি ফান ডার ডুসেন, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারঙ্গা, মুস্তাফিজ়ুর রহমান, সিমি সিংহ, দুষ্মন্ত চামিরা।

আইসিসি বর্ষসেরা মহিলা ওয়ান ডে হল: লিজ়েল লি, অ্যালিসা হিলি (উইকেটকিপার), ট্যামি বিউমন্ট, মিতালি রাজ, হিদার নাইট (অধিনায়ক), হেলি ম্যাথেউস, ম্যারিজ়ান ক্যাপ, শাবনিম ইসমাইল, ফতিমা সানা, ঝুলন গোস্বামী, আনিসা মহম্মদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement