PV Sindhu

সাফল্যের রাস্তায় ফিরতে মরিয়া সিন্ধু, কোচ বদলের পর পরামর্শদাতা হিসাবে নিয়োগ করলেন এক বিদেশিকে

ফিনল্যান্ড ওপেন এবং ডেনমার্ক ওপেনে নামবেন সিন্ধু। এই দুই প্রতিযোগিতায় ভাল ফল করাই লক্ষ্য তাঁর। কোচিং স্টাফ পরিবর্তনের সিদ্ধান্ত নেন দু’বারের অলিম্পিক্স পদকজয়ী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৭
picture of PV Sindhu

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

বেশ কিছু দিন ধরে সাফল্য পাচ্ছেন না পিভি সিন্ধু। গত প্যারিস অলিম্পিক্সেও প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। সাফল্যের রাস্তায় ফিরতে কোচ পরিবর্তন করেছেন সিন্ধু। এ বার এক বিদেশিকে নিজের কোচিং টিমে অন্তর্ভুক্ত করলেন তিনি।

Advertisement

আগামী মাসে ফিনল্যান্ড ওপেন এবং ডেনমার্ক ওপেনে নামবেন সিন্ধু। এই দুই প্রতিযোগিতাকে লক্ষ্য করে এগোতে চাইছেন। কোচিং স্টাফ নিয়ে বেশ কিছু দিন সমস্যা চলার পর পরিবর্তনের সিদ্ধান্ত নেন দু’বারের অলিম্পিক্স পদকজয়ী। আগামী ডিসেম্বর পর্যন্ত অনুপ শ্রীধরকে নিজের অন্তর্বর্তী কোচ হিসেবে নিয়োগ করেছেন সিন্ধু। এ বার পরামর্শদাতা হিসাবে নিয়োগ করলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর লি হিউন ইলকে।

সিন্ধুর আশা, শ্রীধর এবং লির জুটি তাঁকে প্রত্যাশিত সাফল্য এনে দিতে পারবে। তিনি বলেছেন, ‘‘শ্রীধর এবং লি এই কঠিন সময় আমার দলে যোগ দিতে সম্মত হওয়ায় খুব ভাল লাগছে।’’ অন্য দিকে লি বলেছেন, ‘‘সিন্ধুর সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নেওয়াটা সহজই ছিল। আমরা আগেও এক সঙ্গে কাজ করেছি। ওর উন্নতিতে অবদান রাখতে পারলে খুশি হব।’’

দক্ষিণ কোরিয়ার লি-ও আগামী ডিসেম্বর পর্যন্ত কাজ করবেন সিন্ধুর সঙ্গে। দক্ষিণ কোরিয়ার প্রাক্তন খেলোয়াড়ের সঙ্গে সিন্ধুর পরিচয় নতুন নয়। ব্যাডমিন্টন প্রিমিয়ার লিগে তাঁরা সতীর্থ হিসাবে খেলেছেন অতীতে। ২০০৬ সালের বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন লি। এ ছাড়া ২০০২ এবং ২০১৪ সালের এশিয়ান গেমসে দক্ষিণ কোরিয়ার সোনাজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement