India vs Sri Lanka

হেরে হতাশ রোহিত, এমনটা হতেই পারে, মনে করছেন ভারত অধিনায়ক

এক দিনের সিরিজ় আর জেতা সম্ভব হবে না ভারতের পক্ষে। তিন ম্যাচের সিরিজ়ের প্রথমটি টাই হয়েছে। দ্বিতীয় ম্যাচে হেরে গিয়েছে ভারত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ০০:১৫
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর যে সমালোচনা হবে তা বুঝতেই পারছেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক ম্যাচ শেষে জানালেন তাঁর হতাশার কথা। রবিবার দ্বিতীয় এক দিনের ম্যাচে ৩২ রানে হেরে যায় ভারত। ২৪১ রানের লক্ষ্য দিয়েছিল শ্রীলঙ্কা। ভারতের ইনিংস শেষ হয়ে যায় ২০৮ রানে।

Advertisement

এক দিনের সিরিজ় আর জেতা সম্ভব হবে না ভারতের পক্ষে। তিন ম্যাচের সিরিজ়ের প্রথমটি টাই হয়েছে। দ্বিতীয় ম্যাচে হেরে গিয়েছে ভারত। রোহিত ম্যাচ শেষে বলেন, “ম্যাচ হারলে যন্ত্রণা হয়। শুধু ১০ ওভারে ৬ উইকেট হারানো নয়, আমরা গোটা ম্যাচেই ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ হয়েছি। আমরা সকলেই হতাশ। তবে কোনও কোনও ম্যাচে এমনটা হতেই পারে। আমরা ভাল খেলতে পারিনি। তবে কি ভাবে খেলেছি সেটা নিয়ে বেশি ভাবতে রাজি নই।”

কলম্বোর পিচে ব্যাট করা কঠিন ছিল। স্পিনারেরা যথেষ্ট সাহায্য পাচ্ছিলেন। রোহিত বলেন, “এই ধরনের পিচে তাড়াতাড়ি মানিয়ে নিতে হয়। আমরা ভেবেছিলাম বাঁহাতি এবং ডানহাতি জুটি হলে স্ট্রাইক পরিবর্তন করা সহজ হবে। তবে জেফ্রেকে কৃতিত্ব দিতেই হবে। ছ’টা উইকেট তুলে নিল ও। আমি ৬৫ রান করতে পেরেছি, কারণ আমি ঝুঁকিপূর্ণ ব্যাটিং করছিলাম। কিছু কিছু সময় এটা প্রয়োজন হয়। আমি বলছি না আমার মতো করে খেলতে। এই পিচে রান করা কঠিন। মাঝের ওভারে রান করা খুজ সহজ ছিল না। পাওয়ার প্লে-তে তাই ঝুঁকি নিতেই হত।”

টি-টোয়েন্টি সিরিজ় জিতলেও এক দিনের ম্যাচে সমস্যায় ভারত। প্রথম ম্যাচ টাই হয়েছিল। শ্রীলঙ্কার করা ২৩০ রান তুলতে নেমে ব্যর্থ হয়েছিলেন বিরাটেরা। রবিবার ২৪০ রান করে শ্রীলঙ্কা। সেই রান তুলতেই পারল না ভারত। ২০৮ রানে শেষ হয়ে গেল রোহিতদের ইনিংস।

আরও পড়ুন
Advertisement