Mohammed Shami

অস্ট্রেলিয়ায় অনিশ্চিত? গুজব ওড়ালেন শামি

চোট পেয়ে দীর্ঘদিন ভারতীয় দলের বাইরে আছেন মহম্মদ শামি। গত বছর ৫০ ওভারের বিশ্বকাপে অসাধারণ বল করার পরে চোটের জন্য বাইরে চলে যান শামি। তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ০৬:১৪
মরিয়া: মাঠে ফেরার চেষ্টা চালাচ্ছেন শামি।

মরিয়া: মাঠে ফেরার চেষ্টা চালাচ্ছেন শামি। —ফাইল চিত্র।

তাঁর চোট নিয়ে যে জল্পনা রটছে, তা পুরোপুরি উড়িয়ে দিলেন মহম্মদ শামি। পরিষ্কার করে জানিয়ে দিলেন, গুজবে কান না দিতে। এবং এও জানিয়ে দিলেন, অস্ট্রেলিয়া সফরে যাওয়ার জন্য তিনি কঠোর পরিশ্রম করছেন।

Advertisement

চোট পেয়ে দীর্ঘদিন ভারতীয় দলের বাইরে আছেন মহম্মদ শামি। গত বছর ৫০ ওভারের বিশ্বকাপে অসাধারণ বল করার পরে চোটের জন্য বাইরে চলে যান শামি। তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল। তবে চোট সারিয়ে তিনি রিহ্যাবও শুরু করে দেন। এই মুহূর্তে ভারতীয় ফাস্ট বোলার রয়েছেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানেই তৈরি হচ্ছেন তিনি।

বুধবার একটি খবর ছড়িয়ে পড়ে সংবাদমাধ্যমে। যেখানে বলা হয়েছে, শামি নাকি অস্ট্রেলিয়া সফরে যেতে পারবেন না চোটের কারণে। যে সব খবরে চোখ পড়ার পরে ক্ষুব্ধ হয়েছেন ভারতীয় পেসার। তাঁর চোট নিয়ে যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়েছেন তিনি। বুঝিয়ে দিয়েছেন, তাঁর পাখির চোখ অস্ট্রেলিয়া।

এক্স-এ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের ছবি তুলে দিয়ে শামি লিখেছেন, ‘‘এই ধরনের ভিত্তিহীন গুজব কেন ছড়ানো হচ্ছে? আমি কঠোর পরিশ্রম করে চলেছি। চেষ্টা করছি সুস্থ হয়ে ওঠার।’’ জানা গিয়েছে, শামির সমস্যাটা নাকি এখন গোড়ালির। যে কারণে রঞ্জি ট্রফির শুরুর দিকে শামিকে হয়তো পাবে না বাংলা। কিন্তু অস্ট্রেলিয়া সফরের আগে এখনও মাস দেড়েক সময় আছে।

শামি আরও লিখেছেন, ‘‘আমার চোটের ব্যাপারে আমিও কিছু বলিনি। ভারতীয় বোর্ডের তরফেও কিছু জানানো হয়নি। তাই এই সব খবরে কান দেবেন না। আমি সবাইকে অনুরোধ করব, বেসরকারি সূত্রে পাওয়া খবর আপনারা বিশ্বাস করবেন না।’’ তাঁর চোটের খবরকে সরাসরি ভুয়ো অ্যাখ্যা দিয়ে শামি মন্তব্য করেছেন, ‘‘বন্ধ করুন এই সব। ভুয়ো খবর ছড়াবেন না।’’

২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে পাঁচ টেস্টের অস্ট্রেলিয়া সিরিজ়। অস্ট্রেলিয়ার মাটিতে শামির মতো পেসারকে দলে দরকার ভারতের। যে কারণে শেষ মুহূর্ত পর্যন্ত শামির জন্য অপেক্ষা করা হবে। কোনও কোনও সংবাদমাধ্যমে লেখা হয়েছে, শামির হাঁটুতে আবার সমস্যা দেখা দিয়েছে। যে কারণে তিনি হয়তো অস্ট্রেলিয়ায় যেতে পারবেন না। যে খবর দেখেই ক্ষোভ প্রকাশ করেছেন শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement