KL Rahul

বিশ্বকাপে কি রোহিতের দলে খেলতে দেখা যাবে রাহুলকে, দলে ফিরতে কী করছেন ভারতের ব্যাটার?

গত মাসে আইপিএল খেলতে গিয়ে চোট পেয়েছিলেন রাহুল। পরে ইংল্যান্ডে তাঁর অস্ত্রোপচার হয়। অবশেষে এনসিএ-তে রিহ্যাব শুরু করতে চলেছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১১:১৯
kl rahul

কেএল রাহুল। — ফাইল চিত্র

জাতীয় দলে ফেরার প্রস্তুতি শুরু হয়ে গেল কেএল রাহুলের। মঙ্গলবার রাতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাব করতে গেলেন ভারতীয় দলের ওপেনার। সম্প্রতি উরুতে অস্ত্রোপচার হয়েছে তাঁর। কড়া রিহ্যাবের সাহায্যে এশিয়া কাপের দলে ঢোকার প্রস্তুতি শুরু করে দিচ্ছেন তিনি। তার পরেই হবে বিশ্বকাপ। সে দিকেও নজর রয়েছে রাহুলের।

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল। মরসুমের শেষ দিকে চোট পেয়ে ছিটকে যান। গত ৫ মে আনুষ্ঠানিক ভাবে রাহুলের ছিটকে যাওয়ার খবর জানানো হয়। ফলে আইপিএলের প্লে-অফ খেলতে পারেননি। দেশের হয়ে বিশ্ব টেস্ট ফাইনালেও খেলা হয়নি। এর পরে ইংল্যান্ডে অস্ত্রোপচার হয় তাঁর। মঙ্গলবার রাতের দিকে এনসিএ-তে যোগ দেওয়ার খবর সমাজমাধ্যমে ছবি পোস্ট করে জানান তিনি।

Advertisement

এক দিনের ক্রিকেটে মাঝের সারিতে ব্যাট করেন রাহুল। তার থেকেও বড় ব্যাপার, ঋষভ পন্থের অনুপস্থিতিতে উইকেটকিপার হিসাবে তাঁকে খেলানো যেতে পারে। সে কারণেই রাহুলের সুস্থ হয়ে ওঠাটা দরকারি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। রাহুলের উপরে নির্ভর করছে তিনি কত দ্রুত সুস্থ হয়ে উঠতে পারেন।

উল্লেখ্য, গত ১ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। বেঙ্গালুরুর ইনিংসের দ্বিতীয় ওভারে চোট পাওয়ার পর আর ফিল্ডিং করতে পারেননি। দলের ফিজিয়োর সঙ্গে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছিলেন। পরে হারের মুখে ১১ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রাহুল। তাঁর চোট পরীক্ষার পর গত ৩ মে আইপিএলের লখনউ ফ্র্যাঞ্চাইজ়ির পক্ষে জানানো হয় রাহুল আর প্রতিযোগিতায় খেলতে পারবেন না।

৫ মে সমাজমাধ্যমে রাহুল লেখেন, ‘‘আমি খুব হতাশ। আগামী মাসে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারব না। ভারতের জার্সিতে আবার খেলার জন্য যা যা করতে হবে করব। আমার এখন একটাই লক্ষ্য, ভারতের জার্সিতে দ্রুত মাঠে নামা।” ৮ মে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কেএল রাহুলের বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে নেওয়া হয় ঈশান কিশনকে।

১০ মে সমাজমাধ্যমে রাহুল লেখেন, ‘‘আমার অস্ত্রোপচার শেষ হয়েছে। অস্ত্রোপচার সফল হয়েছে। সে সময় বেশ স্বস্তিতেই ছিলাম। সব কিছু মসৃণ ভাবে হওয়ার জন্য চিকিৎসক এবং নার্সদের ধন্যবাদ। এখন আমি সুস্থ হয়ে ওঠার অপেক্ষায়। আবার সেরা ছন্দে মাঠে ফিরে আসার ব্যাপারে আমি বদ্ধপরিকর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement