Virat Kohli

৫০০তম ম্যাচে শতরানের পাশাপাশি বিপক্ষ ক্রিকেটারের মায়ের স্বপ্ন পূরণ করলেন বিরাট, কী ভাবে?

ওয়েস্ট ইন্ডিজ়ে গিয়ে ফুরফুরে মেজাজে রয়েছেন বিরাট কোহলি। ত্রিনিদাদে নিজের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে শতরান করার পাশাপাশি এক প্রতিপক্ষ ক্রিকেটারের মায়ের স্বপ্নও সত্যি করেছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ০২:২০
Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে শতরান করে নজির গড়েছেন বিরাট কোহলি। সেই সঙ্গে প্রতিপক্ষ ক্রিকেটারের মায়ের স্বপ্নও সত্যি করেছেন তিনি। বিরাটের এই রূপে মুগ্ধ ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার জোশুয়া দ্য সিলভা।

ত্রিনিদাদের ছেলে জোশুয়া এই প্রথম নিজের ঘরের মাঠে খেলছেন। প্রথম দিন থেকেই মাঠে উপস্থিত ছিলেন তাঁর মা। তবে শুধু ছেলের খেলা দেখতে নয়। জোশুয়ার মায়ের প্রিয় ক্রিকেটার বিরাট। তাই বিরাটের খেলা দেখার জন্যও গ্যালারিতে উপস্থিত ছিলেন তিনি।

Advertisement

ভারতের প্রথম ইনিংস চলাকালীন উইকেটের পিছনে দাঁড়িয়ে বিরাটকে সে কথা জানিয়েছিলেন জোশুয়া। স্টাম্প মাইকে সে কথা ধরা পড়ে। জোশুয়া বলেছিলেন, ‘‘আমার মা তোমার খেলা দেখতে এসেছে। তুমি শতরান করলে মা খুব খুশি হবে।’’ এ কথা শুনে জোশুয়ার দিকে তাকিয়ে হেসেছিলেন বিরাট। তিনি শতরান করার পরে জোশুয়াকে হাততালি দিতেও দেখা যায়।

দ্বিতীয় দিনের খেলা শেষে বিরাটের সঙ্গে দেখা করেন জোশুয়ার মা। সে কথা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার। তিনি বলেন, ‘‘খেলা শেষে ভারতীয় দলের বাস যখন মাঠ ছাড়ছিল তখন মা বিরাটকে দেখে আমাকে সে কথা জানায়। আমি বাসের কাছে গিয়ে বিরাটকে ডাকি। বিরাট বাস থেকে নেমে মায়ের সঙ্গে দেখা করে। ছবি তোলে। মা খুব খুশি। বিরাট মায়ের গোটা বছরটা ভাল করে দিয়েছে। মার স্বপ্ন সত্যি হয়েছে।’’ বিরাটের সঙ্গে জোশুয়ার মায়ের সেই সময়ের ভিডিয়ো প্রকাশ করেছে বিসিসিআই।

ওয়েস্ট ইন্ডিজ়ে খেলতে গিয়ে আবেগপ্রবণ বিরাট। এই দেশেরই ১২ বছর আগে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। তার পর থেকে ১১১টি টেস্ট খেলে ফেলেছেন তিনি। তাই ওয়েস্ট ইন্ডিজ়ে পা রাখার পর থেকেই ফুরফুরে মেজাজে তিনি। প্রথম টেস্টের আগে ডমিনিকায় স্থানীয় তরুণ ক্রিকেটারদের সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছিল বিরাটকে। অনুশীলনের ফাঁকে দর্শকদের সইও দিয়েছেন তিনি। এ বার তিনি স্বপ্ন পূরণ করলেন প্রতিপক্ষ ক্রিকেটারের মায়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement