ICC ODI World Cup 2023

বিশ্বকাপে শ্রীলঙ্কা ম্যাচের আগে ভোলবদল সূর্যের, কী করলেন ভারতীয় ব্যাটার?

চলতি বিশ্বকাপে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন সূর্য। প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচে ৪৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। এ বার সূর্যের ঘরের মাঠে খেলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১১:২৯
Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র

বিশ্বকাপে বৃহস্পতিবার মুম্বইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে ভারত। ঘরের মাঠে খেলতে নামবেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদবের মতো ক্রিকেটারেরা। তার আগে নতুন ভূমিকায় দেখা গেল সূর্যকে। মুম্বইয়ে নেমেই ব্যাট ফেলে ক্যামেরা হাতে ছুটলেন ভারতীয় ব্যাটার।

Advertisement

মুম্বইয়ে মেরিন ড্রাইভ লাগোয়া একটি হোটেলে রয়েছে ভারতীয় দল। সূর্যের হঠাৎ মনে হয় তিনি সেখানে যাবেন। যেমন ভাবা তেমন কাজ। মাস্ক, রোদচশমা ও টুপি পরে নেন ভারতীয় ব্যাটার। হাতে নিয়ে নেন ক্যামেরা। নতুন চেহারায় তাঁকে চিনতে পারেননি সতীর্থ রবীন্দ্র জাডেজাও। অবাক হয়ে যান তিনি। সূর্যকে বলেন, ‘‘আমি এত কাছ থেকে চিনতে পারছি না তো বাকিরা কী ভাবে তোমাকে চিনবে?’’

নতুন চেহারায় মেরিন ড্রাইভে গিয়ে হাজির হন সূর্য। সেখানে গিয়ে অনেককে ভারতীয় দল ও ক্রিকেটারদের নিয়ে প্রশ্ন করেন। তাঁরা কেউ সূর্যকে চিনতে পারেননি। প্রত্যেকে নিজের মনের কথা বলেন। এক যুবক যেমন জানান, সূর্যের উচিত আরও উপরে নামা। এক মহিলা আবার নিজের পছন্দের ক্রিকেটারদের তালিকায় সূর্যকে রাখেননি। তাঁর পছন্দের ক্রিকেটার রোহিত, বিরাট কোহলি ও মহম্মদ সিরাজ।

অবশেষে এক তরুণী সূর্যকে নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, ‘‘সূর্যের খেলা আমার খুব ভাল লাগে। কী ভাবে যে উনি এই সব শট খেলেন। ওই জন্যই ওঁকে মিস্টার ৩৬০ বলা হয়।’’ সূর্য কোনও রকমে এত ক্ষণ নিজেকে আটকে রাখছিলেন। এর পর আর পারেননি। রোদচশমা ও মাস্ক খুলে তরুণীকে নিজের পরিচয় দেন। তরুণী তো সূর্যকে দেখে অবাক। তিনি প্রিয় ক্রিকেটারের সঙ্গে ছবি তোলেন। তার পরে সূর্য আবার হোটেলের পথে ফেরেন। রাস্তায় তাঁকে দেখে অবাক হয়ে যান আরও অনেকে। সূর্য জানান, তিনি অভিনয়টাও খারাপ করেন না।

চলতি বিশ্বকাপে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন সূর্য। প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচে ৪৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। এ বার সূর্যের ঘরের মাঠে খেলা। ওয়াংখেড়েতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় রান করতে চাইছেন তিনি। তার আগে অবশ্য ফুরফুরে মেজাজে দেখা গেল ভারতীয় ক্রিকেটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement