Mohammed Shami

রোহিত মাঠে কেন রেগে যান? অধিনায়কের সামনেই হাটে হাঁড়ি ভাঙলেন শামি

মাঝে মধ্যেই খেলতে খেলতে মেজাজ হারান রোহিত। প্রকাশ্যে সতীর্থদের বকাবকি করেন ভারতীয় দলের অধিনায়ক। কেন এমন করেন তিনি? জানিয়েছেন শামি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ২০:২৩
Picture of Mohammed Shami and Rohit Sharma

(বাঁদিকে) মহম্মদ শামি এবং রোহিত শর্মা। ছবি: সংগৃহীত।

মাঝে মধ্যেই মেজাজ হারাতে দেখা যায় রোহিত শর্মাকে। মাঠেই সতীর্থদের বকঝকা করেন ভারতীয় দলের অধিনায়ক। খেলা চলার সময় রোহিতকে রেগে যেতে দেখতে অভ্যস্ত ক্রিকেটপ্রেমীরাও। অনেক সময় স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়ে যায় রোহিতের কথা। কেন এমন করেন ভারতীয় দলের অধিনায়ক? জানিয়েছেন মহম্মদ শামি।

Advertisement

এক অনুষ্ঠানে বাংলার জোরে বোলার মজা করেছেন অধিনায়ককে নিয়ে। তিনি বলেছেন, ‘‘রোহিতের সবচেয়ে ভাল দিক হল, ও সবাইকে স্বাধীনতা দেয়। স্বাধীন ভাবে খেলতে দেয়। কেউ ওর প্রত্যাশা পূরণ করতে না পারলে অসন্তুষ্ট হয়। সেটা ওর আচরণে ক্রমশ ফুটে উঠতে শুরু করে। প্রথম বার হলে কাছে এসে হয়তো বলবে, ‘তোমার এটা করা উচিত ছিল। তোমার থেকে আমরা এগুলো চাই।’ তার পরেও সেই ক্রিকেটার প্রত্যাশা পূরণ করতে না পারলে, রোহিতের প্রতিক্রিয়া অন্য রকম হয়। সেটা সকলে টেলিভিশিনে দেখতে পান। আমরাও দেখে বুঝে যাই। ওর কিছু না বললেও চলে। ওর যা মনে আসে বলতে শুরু করে দেয়।’’

একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে সতীর্থের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রোহিত বলেছেন, ‘‘আমি চাই সবাই সব সময় লড়াইয়ের মধ্যে থাকুক। মাঠে সজাগ থাকতে বলি। অধিনায়ক হিসাবে আমাকে সবার আগে সতর্ক থাকতে হয়। এ ভাবেই নেতৃত্ব দিই।’’

শামি জানিয়েছেন, রোহিতের মাঠের রাগ অত্যন্ত সাময়িক। তার রেশ বয়ে নিয়ে চলেন না। এ জন্য কারও সঙ্গে রোহিতের সম্পর্কও খারাপ হয় না। দলের সকলের সঙ্গে সমান এবং সহজ ভাবে মেশেন অধিনায়ক।

আরও পড়ুন
Advertisement