Dinesh karthik

ইংল্যান্ডের ব্যাটিং ‘কোচ’ দীনেশ কার্তিক, প্রতিপক্ষ ঈশ্বরনের ভারত

ইংল্যান্ড লায়ন্স নামে একটি দল ভারতে এসে খেলবে ভারত এ দলের বিরুদ্ধে। সেই ইংল্যান্ড দলের ব্যাটিং উপদেষ্টা করা হল দীনেশ কার্তিককে। ৯ দিনের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২১:০২
dinesh karthik

দীনেশ কার্তিক। —ফাইল চিত্র।

টেস্ট খেলতে ভারতে আসবে ইংল্যান্ড দল। তার আগে ইংল্যান্ড লায়ন্স নামে একটি দল ভারতে এসে খেলবে ভারত এ দলের বিরুদ্ধে। সেই ইংল্যান্ড দলের ব্যাটিং উপদেষ্টা করা হল দীনেশ কার্তিককে। ৯ দিনের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

ক্রিকেটার হিসাবে ইংল্যান্ডে গিয়ে খেলেছেন কার্তিক। ২০০৭ এবং ২০১৮ সালে ইংল্যান্ডে গিয়েছিলেন তিনি। ২০১৯ সালে বিশ্বকাপ খেলতেও ইংল্যান্ডে গিয়েছিলেন কার্তিক। এখন আইপিএল খেললেও ভারতীয় দলে ডাক পান না তিনি। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার খেলতে দেখা গিয়েছিল কার্তিককে। তাঁকে এখন ধারাভাষ্যকার হিসাবে দেখা যায়।

ব্যাটিং পরামর্শদাতা হিসাবে কার্তিক ইংরেজ ব্যাটারদের ভারতের পিচের অবস্থা বোঝাবেন। ইংল্যান্ড লায়নদের কোচ নিল কিলেন। সেই সঙ্গে সহকারী হিসাবে রয়েছেন রিচার্ড ডসন এবং কার্ল হপকিনসন। মেন্টর হিসাবে থাকবেন গ্রেম সোয়ান।

শুক্রবার থেকে শুরু হবে ভারত এ বনাম ইংল্যান্ড লায়নের ম্যাচ। আমদাবাদে হবে সেই ম্যাচ। প্রথম ম্যাচটি দু’দিনের। দ্বিতীয় ম্যাচ ১৭ জানুয়ারি থেকে শুরু। সেটি চার দিনের ম্যাচ। ভারত এ দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। সেই দলে রয়েছেন সাই সুদর্শন, আকাশ দীপ, শ্রীকর ভরতের মতো ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement