Virat Kohli

প্রথম দুই টেস্টে কোহলির না খেলা নিয়ে মুখ খুললেন দ্রাবিড়, কী বললেন ভারতের কোচ?

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে খেলবেন না বিরাট কোহলি। ম্যাচের আগে তাঁকে নিয়ে মুখ খুললেন কোচ রাহুল দ্রাবিড়। জানালেন, কোহলির শূন্যস্থান পূরণ করা সম্ভব নয়। তার মধ্যেও চেষ্টা করতে হবে ভাল খেলার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৩:২১
cricket

রাহুল দ্রাবিড় (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। ছবি: পিটিআই।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে খেলবেন না বিরাট কোহলি। দলে থাকলেও নাম তুলে নিয়েছেন ব্যক্তিগত কারণে। দলের অন্যতম সেরা ব্যাটারের না থাকা নিয়ে ম্যাচের আগে মুখ খুললেন কোচ রাহুল দ্রাবিড়। তাঁর মতে, কোহলির শূন্যস্থান পূরণ করা সম্ভব নয়। তার মধ্যেও চেষ্টা করতে হবে ভাল খেলার।

Advertisement

দ্রাবিড়ের মতে, কোহলির না থাকা বাকি ব্যাটারদের কাছে নিজেদের মেলে ধরার সুযোগ। তিনি বলেছেন, “যে কোনও দলই বিরাট কোহলির মতো ব্যাটারকে মিস্ করবে। এটা নিয়ে কোনও সন্দেহ নেই। কোহলি অসাধারণ ক্রিকেটার এবং সেটা ওর রেকর্ডই বলে দিচ্ছে। দলে ওর প্রভাব মারাত্মক। এটা মাথায় রেখেও বলছি, বাকি ক্রিকেটারদের কাছে এটাই সুযোগ নিজেদের মেলে ধরার। ভাল খেলতে হবে ওদের।”

দলের ক্রিকেটারেরা সেটা পারবেন বলেই আশা ভারতের কোচের। বলেছেন, “দলে অভিজ্ঞতা রয়েছে। রোহিত, রাহুল, অশ্বিন এবং জাডেজা এক দশকেরও বেশি টেস্ট দলে খেলছে। শুভমন গিল এবং শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটারেরা রয়েছে। তবে ওদের তরুণ বলতে রাজি নই। বেশ কিছু দিন ধরেই ওরা দলের সঙ্গে রয়েছে। এ বার ফের ওদের কাছে সুযোগ ভাল খেলে পাঁচ টেস্টের এই সিরিজ়‌ে নিজেদের প্রমাণ করা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement