Virat Kohli

Virat Kohli: দ্বিতীয় টি-টোয়েন্টিতে কোহলীর আগ্রাসী ব্যাটিং, মুগ্ধ গাওস্কর কী বললেন

দ্বিতীয় ম্যাচে ভারতকে সিরিজ জেতাতে মুখ্য ভূমিকা নেন বিরাট কোহলী। আগ্রাসী ভঙ্গিতে তাঁর করা ৫২ রান ভারতের বড় রানের ভিত গড়ে দেয়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১০
কোহলীকে নিয়ে কী বললেন গাওস্কর

কোহলীকে নিয়ে কী বললেন গাওস্কর ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে রান পাননি। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও ব্যর্থ হন। কিন্তু দ্বিতীয় ম্যাচে ভারতকে সিরিজ জেতাতে মুখ্য ভূমিকা নেন বিরাট কোহলী। আগ্রাসী ভঙ্গিতে তাঁর করা ৫২ রান ভারতের বড় রানের ভিত গড়ে দেয়।

কোহলীর ব্যাটিং করার ভঙ্গি দেখে খুশি সুনীল গাওস্কর। তাঁর মতে, ক্রিজে যথেষ্ট সতেজ দেখিয়েছে কোহলীকে। বলেছেন, “সাম্প্রতিক কালে বিরাট কোহলীর খেলা আমরা দেখেছি এবং ওকে একই রকম লেগেছে। হ্যাঁ, কিছু সুন্দর শট খেলেছে, যেটা সচরাচর ওর থেকে দেখা যায় না। কারণ ও উইকেটে ‘ভি’ জোনের মধ্যে খেলতে পছন্দ করে, যেখানে ওর শটগুলি মাটি ঘেঁষে বেরিয়ে যায়। তাই ওকে উঁচু শট খেলতে দেখে ভাল লেগেছে। ওর খেলায় অন্য রকম একটা দৃষ্টিভঙ্গি দেখা গিয়েছে।”

Advertisement

গাওস্করের সংযোজন, “আমরা আগ্রাসনের কথা বলি। ওর ব্যাটিংয়ে আজ সেটা ভাল ভাবে বোঝা গিয়েছে। মনে হয়েছিল একটা লক্ষ্য নিয়ে ব্যাটিং করতে নেমেছিল ও। বোলারকে মাথার উপরে উঠতে দেয়নি। ঈশান কিশন আগেই আউট হয়ে যাওয়ায় ধৈর্য ধরে খেলছিল।”

কোহলী যে ভাবে খুচরো রান নিয়েছেন, সেটারও প্রশংসা করেছেন গাওস্কর। বলেছেন, “রোহিত নিজেও বলেছে যে কোহলী ওর থেকে চাপ কমিয়ে দিয়েছিল। রোহিত আজ নিজের ছন্দে ছিল না। তাই কাউকে সেই চাপটা নিতেই হত। উইকেটের মাঝে দৌড়ে স্কোরবোর্ড সচল রেখেছিল। যেখানে রান নেওয়ার দরকার, সেখানে রান নিয়েছে। এটাই কোহলীর দৃষ্টিভঙ্গিকে বাকিদের থেকে আলাদা করে দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement