BCCI

KL Rahul: দক্ষিণ আফ্রিকার উপরে রানের বোঝা চাপানোই লক্ষ্য, টসের পর বললেন রাহুল

দ্বিতীয় ম্যাচে টসে জিতে সঙ্গে সঙ্গে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক কেএল রাহুল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৪:১৫
বড় রান চান রাহুল

বড় রান চান রাহুল ছবি টুইটার

প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপুল রান তাড়া করে জিততে পারেনি ভারত। দ্বিতীয় ম্যাচে টসে জিতে সঙ্গে সঙ্গে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক কেএল রাহুল। জানিয়েছেন, প্রথমে ব্যাট করে যত বেশি সম্ভব রান তোলাই তাঁদের প্রধান লক্ষ্য হতে চলেছে।

টসের পর রাহুল বলেন, “আমাদের কাছে খুব সোজা হিসেব। একই পিচে দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে। তাই স্কোরবোর্ডে বড় রান তোলাই আমাদের মূল লক্ষ্য। আশা করি দ্বিতীয় ইনিংসে পিচের গতি কিছুটা শ্লথ হয়ে যাবে এবং আমাদের সুবিধা হবে।”

Advertisement

প্রথম ম্যাচে হারের পেছনে ফের সেই মাঝের সারির ব্যাটারদের দোষারোপ করলেন রাহুল। বলেছেন, “মাঝের ওভারগুলিতে আমরা একেবারেই ভাল ব্যাট করতে পারিনি। লম্বা জুটি গড়তে পারিনি। বিরাট এবং শিখর ভিতটা তৈরি করে দিয়েছিল। আর একটা লম্বা জুটি হলেই আমরা জিততে পারতাম। তবে দলের অন্দরে এটা নিয়ে কথা হয়েছে। কোথায় কোথায় ভুল করেছি সেটা আমরা আলোচনা করেছি। আসলে স্বেচ্ছায় কেউই ভুল করতে চায় না। প্রত্যেকে ম্যাচটা জেতার চেষ্টা করেছিল। কিন্তু হার থেকে শিক্ষা নিয়েছি। দলের বৈঠকে আলোচনা করেছি। আশা করি এই ম্যাচে ঘুরে দাঁড়াতে পারব।”

ভারত হারলেও আগের ম্যাচে নজর কেড়েছেন ধবন। তিনি বললেন, “ভারতীয় দলে ফেরাটাই একটা অসাধারণ অনুভুতি। পাঁচ-ছ’মাস মাস পর খেলতে নেমে প্রথম ম্যাচে রান পাওয়াটা আমার আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। পিচ দেখে মনে হচ্ছে এশিয়া মহাদেশে খেলছি। খুব একটা ভাল বাউন্স নেই। দক্ষিণ আফ্রিকায় যেমন দেখি তেমন উইকেট এটা নয়। মাঝে মাঝে আচমকা বল ঘুরছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement