Rohit Sharma

Rohit Sharma: তাঁর মারা ছক্কা সোজা খুদে দর্শকের গায়ে, ম্যাচ থামিয়ে দিলেন রোহিত

মঙ্গলবার প্রথম এক দিনের ম্যাচে এই ঘটনা ঘটে। ম্যাচের পঞ্চম ওভারে রোহিতের মারা একটি শটে আহত হন খুদে দর্শক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ২০:৪০
রোহিতের ছয়ে আহত দর্শক

রোহিতের ছয়ে আহত দর্শক ছবি রয়টার্স

মঙ্গলবার ভারত বনাম ইংল্যান্ডের প্রথম এক দিনের ম্যাচ চলাকালীন হঠাৎই বিপত্তি। রোহিত শর্মার মারা ছয় গ্যালারিতে গিয়ে লাগল এক খুদের গায়ে। সেই খুদে দর্শক কান্না শুরু করতেই উদ্বিগ্ন হয়ে পড়লেন রোহিত। খেলা বন্ধ থাকল মিনিট দুয়েক। অবশেষে ইংল্যান্ডের ফিজিয়োদের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ওই খুদে দর্শকের প্রাথমিক চিকিৎসা করেন তাঁরা।

মঙ্গলবার প্রথম এক দিনের ম্যাচে অপরাজিত ৭৬ রানের ইনিংস খেলেন রোহিত। মেরেছেন ছ’টি চার এবং পাঁচটি ছয়। তারই একটি ছয় গিয়ে লাগে ওই খুদে দর্শকের গায়ে। ভারতীয় ইনিংসের পঞ্চম ওভার চলছে তখন। ডেভিড উইলিকে লং লেগের উপর দিয়ে বিরাট একটি ছক্কা মারেন রোহিত। বছর ছয়েকের সেই খুদে নিজেকে সরিয়ে নিতে পারেনি। শরীরে বল লাগার পরেই কাঁদতে থাকে সে।

Advertisement

রোহিতের মতো চিন্তায় পড়ে যান ধারাভাষ্যকাররাও। মাইকেল আথারটন বলেন, “মনে হচ্ছে রোহিতের শটে কোনও দর্শকের আঘাত লেগেছে। আশা করি গুরুতর কিছু হয়নি।” রবি শাস্ত্রী বলেন, “আমারও তাই মনে হচ্ছে। যে ভাবে রোহিত ওই দিকে তাকাচ্ছিল, তাতে মনে হচ্ছে ও নিশ্চয়ই কিছু শুনতে পেয়েছে।”

দেখা যায় ঘটনা সত্যিই। বল গায়ে লাগার সঙ্গে সঙ্গে খুদে দর্শকের দিকে ছুটে যান ইংল্যান্ডের দু’জন ফিজিয়ো। মাঠেই প্রাথমিক চিকিৎসা করা হয়। জানা গিয়েছে, বড় কোনও চোট লাগেনি।

আরও পড়ুন
Advertisement