Virat Kohli

Virat Kohli: কোহলীকে বাদ দেবে কে! এমন নির্বাচক এখনও ভারতে জন্মায়নি, দাবি প্রাক্তনের

ওয়েস্ট ইন্ডিজ সফরে কোহলীর বিশ্রাম নিয়ে অনেক চর্চাই চলছে। তার মাঝেই প্রাক্তন ক্রিকেটার অদ্ভুত দাবি করে বসলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৩:১৩
বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিরাট কোহলীকে সত্যিই বিশ্রাম দেওয়া হয়েছে, নাকি বিশ্রামের নাম করে বাদ দেওয়া হয়েছে দল থেকে? ক্রিকেটবিশ্বে এই চর্চা চলছেই। বোর্ডের তরফে আনুষ্ঠানিক ভাবে কোহলীকে বিশ্রাম দেওয়া বা বাদ দেওয়া— কোনও ব্যাপারেই মন্তব্য করা হয়নি। তবে অনেক ক্রিকেটার থেকে বিশেষজ্ঞই মনে করছেন, কোহলীকে আসলে বাদই দেওয়া হয়েছে। এর মাঝেই বিস্ফোরক মন্তব্য করে বসলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ।

এক ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, “কোহলীকে বাদ দেওয়ার সাহস রয়েছে, এ রকম নির্বাচকের এখনও জন্ম হয়নি ভারতে।” এখানেই না থেমে তিনি বলেছেন, “বিরাটের কাঁধে বন্দুক রেখে আসলে বাকিরা নিজেদের পিঠ বাঁচাতে চাইছে। এক বার ২০১৯ বিশ্বকাপের দিকে বা গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে দেখুন। যদি বিরাট ভাল না-ই খেলে থাকে, তা হলে বাকিরা কী করছিল? ওরা খেলতে পারেনি কেন?”

Advertisement

লতিফের মন্তব্য নিঃসন্দেহে নতুন বিতর্কের জন্ম দেবে। তবে আপাতত কোহলীকে বাদ দেওয়ার কোনও পরিকল্পনাই নেই ভারতীয় নির্বাচকদের। যতই কোহলী ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বিশ্রাম চেয়ে নিন, তাঁকে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করা হবে বলে মত অনেকের। এমনকি, অধিনায়ক রোহিত শর্মাও সম্প্রতি বার্মিংহ্যামে নির্বাচকদের জানিয়ে দিয়েছেন, কোহলীকে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে চান।

বেশির ভাগই যেখানে কোহলীর ছন্দহীন থাকার পিছনে মানসিক সমস্যার কথা বলছেন, সেখানে সম্পূর্ণ উল্টো মত লতিফের। বলেছেন, “কোহলীর সমস্যা টেকনিকে। আগের ম্যাচে দেখুন। স্ট্রেট ড্রাইভ মেরে ইনিংস শুরু করল। তার পর অন ড্রাইভ এবং কভার ড্রাইভ মারল। সবক’টাই ফুল লেংথে বল ছিল, যা কোহলী খেলতে পছন্দ করে। যে বলে আউট হল সেটা শরীরের থেকে দূর দিয়ে যাচ্ছিল। আমার মতে, সেই বলে কাট করা উচিত ছিল। বিরাট সেই শট খেলে না। বরাবর সামনের পায়ে শরীরের ভর রাখে। শর্ট বলে ওর শরীরের ভারসাম্য ঠিক থাকে না।”

আরও পড়ুন
Advertisement