Virat Kohli

Virat Kohli: টাকার জন্যেই কোহলীকে বসাতে ভয় পাচ্ছে বিসিসিআই, দাবি প্রাক্তন স্পিনারের

বিরাট কোহলীকে নিয়ে অনেক প্রশ্ন উঠছে। তাঁর দলে জায়গা পাওয়া নিয়েও কথা হচ্ছে। কেন তাঁকে বসাচ্ছে না বোর্ড। উত্তর দিলেন প্রাক্তন স্পিনার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৬:৪২
বিরাট কোহলী।

বিরাট কোহলী। ছবি টুইটার

ব্যাটে রানের খরা লাগাতার চলছে। তবু বিরাট কোহলীকে বসানোর সাহস দেখাতে পারছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁকে বিশ্রাম দেওয়া হচ্ছে বিভিন্ন সিরিজে। কোহলী যে সরাসরি বাদ, সেটা কোথাও আনুষ্ঠানিক ভাবে বলা হচ্ছে না। এর মধ্যেই চাঞ্চল্যকর মন্তব্য করলেন মন্টি পানেসর। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার জানালেন, টাকার জন্যে কোহলীকে বাদ দিতে ভয় পাচ্ছে বিসিসিআই!

এক সাক্ষাৎকারে পানেসর বলেছেন, “কোহলী অনেকটা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো। রোনাল্ডো যেমন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলার সময় লোকে ফুটবল দেখতে বসে। বিরাটও একই। বহু লোক ওকে পছন্দ করে।” এর পরেই পানেসর বলেছেন, “স্পনসরদের কথা ভেবেই কি বিসিসিআই চাপে রয়েছে? তাই জন্যেই কি ফলাফলের কথা না ভেবে কোহলীকে খেলিয়ে যাওয়া হচ্ছে? আমার কাছে এটাই সবচেয়ে বড় প্রশ্ন। ওরা কোহলীকে বাদ দিতে পারছে না। কারণ তাতে স্পনসরশিপ ক্ষতিগ্রস্ত হবে।”

Advertisement

পানেসর জানিয়েছেন, কোহলী এখনও বিশ্বের অন্যতম মূল্যবান ক্রিকেটার। বহু মানুষ কোহলীকে অনুসরণ করেন এবং তাঁকে ভালবাসেন। তাই এত সহজে কোহলীকে বাদ দেওয়া যাবে না। পানেসরের কথায়, “বিরাট শুধু সবচেয়ে মূল্যবান ক্রিকেটারই নয়, লোকে ওকে ভালবাসে। আমরাও ভালবাসি। ইংল্যান্ডে বহু সমর্থক রয়েছে ওর। আর্থিক দিক থেকে কোহলীর কারণে অনেক ভাবে লাভবান হয়েছে বিসিসিআই। তবে এই ছন্দের কোহলী কি আদৌ ভারতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্য? এই প্রশ্নের উত্তর কেউই দিতে পারবে না।”

আরও পড়ুন
Advertisement