Team India

অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানকে ছুঁয়ে ফেলল রোহিতের ভারত, রবিবার কি টপকাতে পারবে বাবরদের?

শুক্রবার আট ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ৯০ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে রোহিতের দুরন্ত ইনিংসে ভর করে চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে সিরিজ়ে সমতা ফেরায় ভারত। জিতে পাকিস্তানকে ছুঁয়ে ফেলল ভারত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৮
পাকিস্তানকে ছুঁলেন অক্ষর, রোহিতরা।

পাকিস্তানকে ছুঁলেন অক্ষর, রোহিতরা। ছবি পিটিআই

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ়ে সমতা ফিরিয়েছে ভারত। রবিবার হায়দরাবাদে শেষ ম্যাচে হবে সিরিজ়ের ফয়সালা। তার আগে শুক্রবার নাগপুরেই নতুন নজির গড়ে ফেলল রোহিত শর্মার দল। ছুঁয়ে ফেলল বাবর আজমের পাকিস্তানকে।

এক ক্যালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জেতার নজির রয়েছে পাকিস্তানের। ২০২১ সালে তারা ২০টি ম্যাচ জিতেছে। শুক্রবার সেই নজির স্পর্শ করেছে ভারত। রবিবার হায়দরাবাদে জিততে পারলে পাকিস্তানকে টপকে যাবে ভারত। ২১টি জয় হয়ে যাবে তাদের।

Advertisement

শুক্রবার আউটফিল্ড ভিজে থাকায় ম্যাচ শুরু হতে দু’ঘণ্টা দেরি হয়। আট ওভারের ম্যাচ হয়। প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ৯০ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে রোহিতের দুরন্ত ইনিংসে ভর করে চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে সিরিজ়ে সমতা ফেরায় ভারত। শেষ ওভারে পর পর ছয় এবং চার মেরে ভারতকে জিতিয়ে দেন দীনেশ কার্তিক।

তার আগে বল হাতে মাতিয়ে দেন অক্ষর পটেল। গ্লেন ম্যাক্সওয়েল এবং টিম ডেভিডকে আউট করেন তিনি। হর্ষল পটেল শেষ ওভারে ১৯ রান না দিলে আরও কম রানের লক্ষ্যমাত্রা থাকতে পারত ভারতের সামনে।

আরও পড়ুন
Advertisement